অনলাইনে পরীক্ষার সিদ্ধান্ত প্রত্যাখ্যান বেরোবি শিক্ষার্থীদের

0

অনলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে সশরীরে পরীক্ষার তারিখ ঘোষণা করার আলটিমেটাম দিয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। যদি আগামী রোববারের মধ্যে সশরীরে পরীক্ষা নেওয়ার তারিখ ঘোষণা না করা হয় তাহলে কঠোর কর্মসূচি পালনের হুমকি দেওয়া হয়।

বৃহস্পতিবার (৩ জুন) বিকাল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ‘স্টুডেন্টস রাইটস ফোরাম’ ও ‘কাঞ্চন’ আয়োজিত এক মানববন্ধনে এ ঘোষণা দেওয়া হয়।

শিক্ষার্থীদের দাবির সঙ্গে একাত্বতা প্রকাশ করে মানববন্ধনে অংশগ্রহণ করেন লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান মন্ডল, গণিত বিভাগের সহকারী অধ্যাপক মশিউর রহমান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মাহামুদুল হক।

মানববন্ধনে স্টুডেন্টস রাইটস ফোরামের সাধারণ সম্পাদক বায়েজিদ আহমেদ বলেন, অন্যান্য বিশ্ববিদ্যালয়ে যখন সশরীরে পরীক্ষা নেওয়ার তারিখ ঘোষণা করছে, তখন আমাদের প্রশাসন শিক্ষার্থীদের কথা চিন্তা না করে অনলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত চাপিয়ে দেওয়ার চেষ্টা করেছে।

তিনি আরও বলেন, এ প্রহসনমূলক সিদ্ধান্ত আমরা দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করছি। আর আগামী রোববারের মধ্যে সশরীরে পরীক্ষা নেওয়ার তারিখ ঘোষণা না করা হলে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে।

শিক্ষক মাহমুদুল হক বলেন, অনলাইনে পরীক্ষা গ্রহণ করতে হলে যে পরিস্থিতিতে অ্যানালাইসিস করা লাগে তা এখানে করা হয়নি। তাই অনলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত গ্রহণযোগ্য না।

এনএ/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন