https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

অনার্স দ্বিতীয় বর্ষ ও ২০১৬ সালের ডিগ্রি পরীক্ষার ফল প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৬ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স (পুরাতন সিলেবাস) ও অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়। এই ফলাফল আজ বুধবার, ২২ মে বিকেল ৫ টায় প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সারাদেশের ১ হাজার ৬৩৩ টি কলেজের মোট ৬৯৬ টি কেন্দ্রে ৫২ হাজার ৫৪০ জন (নিয়মিত, অনিয়মিত ও মানোন্নয়নসহ) পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করে।

উত্তীর্ণের হার ৭৬ দশমিক ৭৭ শতাংশ। পরীক্ষার্থীর ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nu.ac.bd/results) থেকে এবং যে কোন মোবাইল থেকে মেসেজ অপশনে গিয়ে NU<space> DEG <space> ROLL. No লিখে 16222  নম্বরে Send করে ফল পাওয়া যাবে।

এদিকে অপর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৮ সালের অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফল আজ প্রকাশ করা হয়েছে।

এ পরীক্ষায় ৩১টি বিষয়ে সারাদেশে ৭৩৪ টি কলেজের ৪লাখ ৩১হাজার ৬৬০ জন পরীক্ষার্থী (নিয়মিত, মানোন্নয়ন, অনিয়মিত) মোট ২৭৫টি কেন্দ্রে অংশগ্রহণ করে তৃতীয় বর্ষে প্রোমোটেড হয়েছে ২ লাখ ৩৯ হাজার ১০২ জন। উত্তীর্ণের হার ৯৪ দশমিক ৯৬ শতাংশ।

প্রকাশিত ফল SMS এর মাধ্যমে আজ বুধবার রাত ৮ টা থেকে যে কোন মোবাইল মেসেজ অপশনে গিয়ে nu<space>hp2<space> Roll  লিখে 16222 নম্বরে Send করে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd এবং www.nubd.info থেকে ফল জানা যাবে।

এবি/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে

error

নিয়মিত সংবাদের জন্য সাবস্ক্রাইব করুন