https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

অবশেষে কাঁচা চামড়া রপ্তানির সিদ্ধান্ত, সংরক্ষণে ডিসি-ইউএনওদের নির্দেশনা

অবশেষে কাঁচা চামড়া রপ্তানির অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। উপযুক্ত মূল্য নিশ্চিত করার লক্ষ্যে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার, ১৩ আগস্ট বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আব্দুল লতিফ বকসী সংবাদমাধ্যম বাংলানিউজকে এ তথ্য জানান।

প্রকাশিত খবরে বলা হয়, নির্ধারিত মূল্যে কোরবানির পশুর চামড়া কেনাবেচা হচ্ছে না-এ বিষয়টি নজরে এসেছে বাণিজ্য মন্ত্রণালয়ের। ফলে কাঁচা চামড়া রপ্তানির সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়।

এ বিষয়ে চামড়াশিল্পের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ীর দায়িত্বশীল হওয়ার আহ্বান জানানো হয়েছে। একইসঙ্গে বাণিজ্য মন্ত্রণালয় নির্ধারিত মূল্যে কাঁচা চামড়া বেচাকেনা নিশ্চিত করতে ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করেছে।

কাঁচা চামড়ার গুণাগুণ যাতে নষ্ট না হয়, সেজন্য স্থানীয়ভাবে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে চামড়া সংরক্ষণের জন্য ব্যবসায়ী ও স্থানীয় প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছে মন্ত্রণালয়।

এ বিষয়ে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় সহযোগিতার জন্য বাণিজ্য মন্ত্রণালয় থেকে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করা হয়েছে।

জানা গেছে, সরকারের নির্দেশনা পাওয়ার পর বিভিন্ন জেলা-উপজেলা প্রশাসন কোরবানির পশুর চামড়ার সর্বশেষ অবস্থা জানতে খোঁজখবর শুরু করেছেন।

এবি/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে