https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

অবিশ্বাস্য মেসি, উড়ে গেল লিভারপুল

যেখানে দুই দলের জেতার সম্ভাবনা সমান। সেখানে ৩-০ ব্যবধানে জেতা অবিশ্বাস্যই। তবে এই অবিশ্বাস্য ফলাফল নিয়েই মাঠ ছেড়েছে বার্সেলোনা। আর হবে নাই বা কেন? তাদেরতো একজন যাদুকর রয়েছে। তাদেরতো রয়েছে লিওনেল মেসি।

বৃহষ্পতিবার, ২ মে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে মেসির জোড়া গোলেই ইংলিশ জায়ান্ট লিভারপুলকে ৩-০ গোলে হারায় কাতালানরা। বাকি ১ গোল করেছেন সুয়ারেজ।

চলতি মৌসুমে দারুণ ফর্মে থাকা লিভারপুল এই ম্যাচেও শুরুতে বার্সাকে চেপে ধরেছিল। আচমকা একেকটা আক্রমণ ঠেকাতে রীতিমত হিমশিম খেয়েছেন জেরার্ড পিকে-সার্জি রবার্তোরা।

কিন্তু স্রোতের সম্পুর্ণ বিপরীতে খেলার ২৬ মিনিটের মাথায় উল্টো গোল করে বসেন সুয়ারেজ। জর্ডি আলবার বাড়ানো বল ডি বক্সের ভেতরে দ্রুততম সময়ে জায়গা বানিয়ে নিয়ে দুর্দান্ত এক ডাইভ দেন উরুগুইয়ান তারকা। ডান পায়ে বল লেগে সোজা জড়িয়ে যায় লিভারপুলের জালে।

দ্বিতীয়ার্ধের শুরুতেও ছিলো লিভারপুলের আধিপত্য। ৪৭ ও ৫৩তম মিনিটে তাদের দুটো দারুণ প্রচেষ্টা বার্সা গোলরক্ষকের দক্ষতার কাছে হার মানে। এরপর আরও কয়েকবার সালাহ-মানেদের সাজানো-গোছানো আক্রমণ বার্সার ডিফেন্স ভাঙতে ব্যর্থ হয়।

উল্টো ৭৫তম মিনিটে ব্যবধান বাড়িয়ে দেন মেসি। সুয়ারেজের অসাধারণ শট বারে লেগে ফিরে এলে ফিরতি শটে বল জালে জড়িয়ে দেন বার্সা অধিনায়ক।

ম্যাচর ৮২ মিনিটে  অবিশ্বাস্য এক গোল করে বসেন মেসি। ৩০ গজ দূরে থেকে নেওয়া ফ্রি-কিকে তার বাঁ পায়ের বাঁকানো শট ঠেকাতে ডান দিকে ঝাঁপিয়ে পড়েন আলিসন। কিন্তু অমন জাদুকরি ফ্রি-কিক ঠেকানোর সাধ্য তিনি কেন, দুনিয়ার কোনো গোলরক্ষকের পক্ষেই সম্ভব নয়।

চ্যাম্পিয়নস লিগের চলতি মৌসুমে এটি মেসির ১২তম গোল। আর বার্সেলোনার হয়ে এটি মেসির ৬০০তম গোল।

আগামী ৮ মে অ্যানফিল্ডে অনুষ্ঠেয় দ্বিতীয় লেগে বার্সেলোনার মুখোমুখি হবে লিভারপুল।

আরআই/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে