আইপিএল নিলামে সাকিবসহ পাঁচ বাংলাদেশি

0

নিষেধাজ্ঞার কারণে এক বছরেরও বেশি সময় ছিলেন মাঠের বাইরে। খেলতে পারেননি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর সর্বশেষ আসরেও। সাকিব আল হাসানই এই টুর্নামেন্টে ছিলেন বাংলাদেশের একমাত্র নিয়মিত মুখ। তিনি না থাকায় আইপিএলের সর্বশেষ আসরে দেখা যায়নি কোনো বাংলাদেশিকেও।

তবে ২০২১ সালের আইপিএলের জন্য রেজিস্ট্রেশন করেছেন পাঁচ বাংলাদেশি ক্রিকেটার। যাদের মধ্যে আছেন সাকিব আল হাসানও। বিশ্বসেরা এই অলরাউন্ডারের ভিত্তি মূল্য ধরা হয়েছে দুই কোটি রুপি। সাকিবসহ মোট এগারো ক্রিকেটারের ভিত্তিমূল্য ধরা হয়েছে এই পরিমাণ অর্থ। বাকিরা হলেন- হরভজন সিং, গ্লেন ম্যাক্সওয়েল, কেদার যাদব, স্টিভ স্মিথ, মঈন আলী, স্যাম বিলিংস, লিয়াম প্লাঙ্কেট, জেসন রয়, মার্ক উড ও কলিন ইনগ্রাম।

যদিও বাংলাদেশের কোন পাঁচ ক্রিকেটার রেজিস্ট্রেশন করেছেন এই ব্যাপারে কিছু জানা যায়নি। নিলামের জন্য মোট ১০৯৭ জন খেলোয়াড় রেজিস্ট্রেশন করেছেন। যাদের মধ্যে ভারতের ক্রিকেটার ৮১৪ জন ও বিদেশি ২৮৩ জন।

বাংলাদেশের ৫ ক্রিকেটার ছাড়াও আফগানিস্তানের ৩০ জন, অস্ট্রেলিয়ার ৪২ জন, ইংল্যান্ডের ২১ জন, আয়ারল্যান্ডের ২ জন, নেপালের ৯ জন, নেদারল্যান্ডের ১ জন, নিউজিল্যান্ডের ২৯ জন, স্কটল্যান্ডের ৭ জন, দক্ষিণ আফ্রিকার ৩৮ জন, শ্রীলঙ্কার ৩১ জন, সংযুক্ত আরব আমিরাতের ২ জন, ওয়েস্ট ইন্ডিজের ৫৬ জন ও জিম্বাবুয়ের ২ জন ক্রিকেটার নিলামে নাম রেজিস্ট্রেশন করেছেন।

আগামী ১৮ ফেব্রুয়ারি চেন্নাইয়ে হবে আগামী আইপিএলের নিলাম। ৪ ফেব্রুয়ারি ছিল নিলামের জন্য রেজিস্ট্রেশনের শেষ সময়। ৫ তারিখ নিলামের রেজিস্ট্রেশন করা ক্রিকেটারদের সংখ্যা প্রকাশ করেছে বিসিসিআই।

এনএ/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন