https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

আইপিএল বাতিল হলে, লোকসান ৪ হাজার কোটি রুপি

করোনায় বিশ্বজুড়ে চলছে লকডাউন। ভারত জুড়েও এর ব্যতিক্রম নেই। প্রাণঘাতি এই ভাইরাসের প্রভাবে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। সংশ্লিষ্ট অনেকগুলো সুত্র বলেছে, এবার যদি এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট না হয়, তবে বিরাট অঙ্কের ক্ষতির মুখে পড়বে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

করোনা পরিস্থিতি বলছে এ বছর নাও হতে পারে আইপিএল। কারণ সময় অনেকটা চলে গেছে। শেষ অব্দি টুর্নামেন্ট বাতিলই করতে হয়, তবে কোটি কোটি টাকার লোকসান দিতে হবে বিসিসিআই’কে। এমনটাই বলছেন বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ ধূমাল।

করোনার কারণে অধিকাংশ দ্বিপাক্ষিক সিরিজ বাতিল হয়েছে। আবার টেলিভিশন সংস্থার সঙ্গে চুক্তিও থেমে আছে। এ কারণে বিসিসিআই এবং ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ছাড়া প্রতিটি বোর্ডই আছে বিপাকে।

তবে আইপিএল বাতিল হলে মহা ঝামেলায় পড়বে বিসিসিআই। কারণ ভারতীয় বোর্ডের আয়ের মূল উৎস আইপিএল। কোষাধ্যক্ষ অরুণ ধূমাল বলেন, ‘‌বোর্ড ধরেই নিচ্ছে বিশাল অঙ্কের রোজগার কমবে। যদি আইপিএল না হয়, তাহলে লোকসানের অঙ্কটা ৪ হাজার কোটি রুপি বা তার বেশিও হয়ে যেতে পারে।’‌

আইপিএল ছাড়া অন্য ম্যাচ বাতিলেও বড় অঙ্কের ক্ষতি হয়েছে বিসিসিআইয়ের। সব মিলিয়ে করোনার কারণে অর্থনীতিতেও বড় ধাক্কা খেল বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ডও।

জেএম/রাতদিন

ভালো লাগলে লাইক দিন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে

error

নিয়মিত সংবাদের জন্য সাবস্ক্রাইব করুন