https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

আগামী দিনে দেশ পরিচালনায় শিশুদের প্রস্তুত করতে হবে: রাঙ্গা

বিরোধী দলীয় চীফ হুইপ ও জাপা মহাসচিব আলহাজ্ব মশিউর রহমান রাঙ্গা এমপি বলেছেন, শিশুদের আগামী দিনে দেশ পরিচালনার জন্য প্রস্তুত হতে হবে। এখনকার শিশুরা আগের চাইতে অনেক উর্বর। বাল্যবিয়ে এখন আর জোর করে কাউকে দেয়া যায় না।

আজ শুক্রবার, ২০ সেপ্টেম্বর সকালে আরডিআরএস বাংলাদেশ মিলনায়তনে জাতিসংঘ শিশু অধিকার সনদের ৩০ বছর পূর্তি উপলক্ষে ইউনিসেফ রংপুর আয়োজিত শিশু কিশোর কিশোরীদের সাথে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

রাঙ্গা বলেন, ‘বয়ঃসন্ধিকাল সময় খুবই খারাপ। শিশুদেরকে বাবা মায়ের সাথে বন্ধুত্ব তৈরি করতে হবে। সরকারী সকল কর্মকর্তা বর্তমান সরকারের নির্দেশে পরবর্তী প্রজন্মের জন্য উন্নত করে যাওয়ার কাজ করে যাচ্ছে। সরকারের ৯৯৯ সহ বিভিন্ন হেল্প লাইনগুলোর সাহায্য কাজে লাগাতে হবে।’

ইউনিসেফ বাংলাদেশ রংপুর ও রাজশাহী বিভাগীয় অফিস প্রধান নাজিবুল্লাহ হামীমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জাকির হোসেন, ডেপুটি সিভিল সার্জন ডা. কানিজ সাবিহা ও রংপুর বেতারের আঞ্চলিক পরিচালক ড. হারুন অর রশিদ। 

সভায় বাল্যবিয়ে, শিশু শ্রম, শিশুদের পুষ্টি বিষয়ে বিভিন্ন গ্রুপে বিষয়ভিত্তিক আলোচনা ও পর্যালোচনা শেষে সুপারিশ উপস্থাপন করা হয়।

এ কর্মসূচী দেশের ৮টি বিভাগেই সম্পন্ন করে প্রতিবেদন পার্লমেন্টারী ককাস অন চাইল্ড রাইটস কমিটির কাছে দাখিল করা হবে বলে সভায় জানানো হয়।

এনএইচ/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে