https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

আবরার হত্যাকারীদের শাস্তি দাবিতে রংপুরে শিক্ষার্থীদের মানববন্ধন

বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের হত্যাকারীদের শাস্তির দাবিতে রংপুরের স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধন, সমাবেশ, সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে। শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে বেগম রোকেয়া (বেরোবি) বিশ্ববিদ্যালয়ের সামনে এসে মানববন্ধন ও সমাবেশ করে।

মঙ্গলবার, ৮ অক্টোবর দুপুর ১২টায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নগরীর মর্ডান মোড় এলাকায় রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ শিক্ষার্থী হাছান মাহমুদ, আলমগীর কবির, সাজাহান, রিনা মুরমু, মিজান, রাব্বি, রিপন, শাহ্-আলম, মিলন, নজরুল ইসলাম, আফরিন আক্তার, ফাতেমা আক্তারসহ অন্যরা।

তারা বলেন, রাজনৈতিক দলের ছাত্রসংগঠনের নেতাকর্মীদের নির্মম নির্যাতনের কারণে প্রাণ গেছে বুয়েটের মেধাবী ছাত্র আবরারের। শিক্ষাঙ্গনে এখন শিক্ষার্থীদের জীবনের নিরাপত্তা নেই। ঠুনকো অভিযোগ এনে আবরারকে হত্যা করেছে ছাত্র নামধারী সন্ত্রাসীরা। এই মানুষরুপী হায়েনাদের চিহ্নিত করে বহিষ্কারসহ আবরার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

শিক্ষার্থীরা আরও বলেন, যদি আমাদের দাবি মানা না হয়, তবে রংপুর থেকে বৃহত্তর আন্দোলন গড়ে তুলে গোটা দেশকে অচল করে দেয়া হবে।

এরপরই লালবাগ এলাকায় কারমাইকেল কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন সমাবেশ করে একই দাবি তোলে।

এদিকে সকালে নগরীর বঙ্গবন্ধুর ম্যুরাল চত্ত্বর এলাকায় আবরার হত্যাকারীদের বিচারের দাবিতে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন ও সমাবেশ করে।

এনএইচ/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে