https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

আলোয় ফেরা সেই জগত চন্দ্রের দায়িত্ব নিলো জলঢাকা উপজেলা প্রশাসন

‘শিক্ষিত জাতি তৈরী করা আমাদের সবার নৈতিক দ্বায়িত্ব। তাই অর্থের অভাবে কেউ পড়ালেখা থেকে ছিটকে পরবে তা হতে পারেনা। সরকার মেধাবী দরিদ্র শিক্ষার্থীদের পাশে সব সময় আছে ,থাকবে।’

মঙ্গলবার, ২ জুন দুপুরে নীলফামারীর জলঢাকায় দিনমজুর পরিবারের সন্তান জগত চন্দ্রকে সাথে নিয়ে এ কথাগুলো বলেন জলঢাকা উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মাহবুব হাসান।

তিনি আরও বলেন, সংবাদকর্মীরা সংবাদ সংগ্রহে জন্য যেভাবে দিনরাত সর্বত্র ছুটে বেড়ান। তেমনি সেবার জন্য আমরাও জেগে থাকি। অর্থের অভাবে যেসব দরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থী পড়ালেখা নিয়ে আশাহত। আমরা তাদের সে আশা পূরণে এগিয়ে আসব।

উপজেলার খুটামারা ইউনিয়নের ৯নং ওয়ার্ড দরগারপাড় ডাঙ্গাপাড়া এলাকার চাটি বর্মন ও রতনা রানীর ২য় সন্তান জগত চন্দ্র। সে আলহাজ্ব মোবারক হোসেন অনির্বাণ বিদ্যাতীর্থ উচ্চ বিদ্যালয় হতে চলতি বছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে এপ্লাস পেয়েছে। এখন পর্যন্ত পরিবারটিতে একমাত্র জগত চন্দ্রই এসএসসি পাশ। তাকে নিয়ে রাতদিননিউজে একটি খবর সম্প্রতি প্রকাশিত হয়

এসএসসি’র পর যখন তার টাকার অভাবে উচ্চ শিক্ষা ব্যহত হবার শঙ্কা দেখা দিয়েছে। তেমনি সময়ে তার পাশে দাড়িয়ে শিক্ষার সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছে উপজেলা প্রশাসন।

এছাড়া এ বিষয়ে অনলাইন পত্রিকায় প্রকাশিত সংবাদটি নজরে আসে প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) নাসরিন আফরোজের। অতিরিক্ত সচিব জানান, দেশের মফস্বল এলাকা হতে সরেজমিন এমন লেখাগুলো প্রকাশ হলে অনেক প্রকৃত মেধাবী উপকৃত হবে। তাদের পড়ালেখা যেন টাকার অভাবে বন্ধ না হয় সেজন্য কোন দাতা সংস্থার আশায় নয়, আমাদের নিজস্ব তহবিলে ‘প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট’ গঠন করা হয়েছে।

জগত চন্দ্রের মতো গরীব-অসহায়,মেধাবীদের জন্য সরকারের বরাদ্দ থাকবে বলে জানান উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিকও।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড আহবায়ক আসাদুজ্জামান স্টালিন, প্রধান শিক্ষক শাহ মোঃ রোকনুজ্জামান রোকন চৌধুরী, শিক্ষক মাহতাব উদ্দিন।

জেএম/রাতদিন

ভালো লাগলে লাইক দিন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে

error

নিয়মিত সংবাদের জন্য সাবস্ক্রাইব করুন