https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

ইংলিশদের জেতার লক্ষ্য সহজ করে দিল ক্যারিবীয়রা

ইংলিশদের জেতার লক্ষ্য সহজ করে দিল ক্যারিবীয়রা। শুক্রবার, ১৪ জুন সাউদাম্পটনে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ড। ব্যাটিংয়ে নেমে ৪৪.৪ ওভারে সব ইউকেট হারিয়ে ২১২ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

খেলা শুরুর পর তৃতীয় ওভারে দলীয় ৪ রানেই এভিন লুইস বোল্ড হয়ে যান। সেই ধাক্কা কাটাতে দ্বিতীয় উইকেটে ক্রিস গেইল ও শাই হোপ চেষ্টা করছিলেন। তবে বেশিদূর যেতে পারেননি। দলীয় ৫৪ রানে ক্রিস গেইল এবং এক রানের ব্যবধানে শাই হোপ আউট হয়ে যান। এর মধ্যে ক্রিস গেইল ৩৬ রান করেছেন।

মাত্র ৫৫ রানে টপ অর্ডারের ৩ ব্যাটসম্যান সাজঘরে চাপে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। সেখান থেকে ধীরে ধীরে সামনে এগুতে থাকেন নিকোলাস পুরান ও শিমরন হেটমায়ের জুটি। চতুর্থ উইকেটে এ দু’জন ৮৯ রান করে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখাচ্ছিলেন। তবে শেষ পর্যন্ত দলীয় ১৪৪ রানে জো রুটের বলে তার হাতেই ক্যাচ তুলে দিয়ে ফিরেন হেটমায়ের। আউট হওয়ার আগে তিনি করেন ৩৯ রান। নতুনভাবে মাঠে আসা জেসন হোল্ডারও আউট হয়ে যান এর পরপরই।

পরবর্তী ব্যাটসম্যানরাও আর সেভাবে দাঁড়াতে পারেননি। তবে পুরান ৬৩ রানের লড়াকু ইনিংস খেলেছেন। শেষ পর্যন্ত ৩২ বল বাকি থাকতেই অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। পরবর্তী ব্যাটসম্যানদের মধ্যে আন্দ্রে রাসেল ২১ ও ক্রেইগ ব্র্যাথওয়েট ১৪ রান করেন। ইংলিশ বোলারদের মার্ক উড এবং জোফরা আর্চার তিনটি এবং জো রুট দুটি করে উইকেট নেন।

প্রসঙ্গত, দু’দলই তিনটি করে ম্যাচ খেলেছে। দুই জয় ও একটি হারে ইংল্যান্ডের পয়েন্ট ৪। অন্যদিকে প্রথম তিন ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের অর্জন তিন পয়েন্ট। তারা একটি জিতেছে, একটিতে হেরেছে ও একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

এনএইচ/ রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে