ইনজুরিতে তাসকিনের উইন্ডিজ সিরিজ অনিশ্চিত

0

বাংলাদেশ দলে নিয়মিত হতে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন পেসার তাসকিন আহমেদ। তবে সুযোগ মিললেও ভাগ্য সহায় হচ্ছে না তার। ঘরের মাঠে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দলে ডাক পেয়েছেন তাসকিন। তবে সোমবার দলীয় অনুশীলন করতে গিয়ে আঙুলে আঘাত পেয়েছেন তিনি। এই চোটের কারণে উইন্ডিজের বিপক্ষে তাসকিনের খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর প্রতিপক্ষ ব্যাটসম্যানদের আতঙ্ক বনে গিয়েছিলেন তাসকিন। তবে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। এরপর জাতীয় দলের জার্সিতে অনিয়মিত হয়ে পড়েন ২৫ বছর বয়সী এই ক্রিকেটার। বাংলাদেশ দলের হয়ে সবশেষ মাঠে নেমেছেন ২০১৮ সালের শুরুর দিকে।

প্রায় ৩ বছর ধরে জাতীয় দলে প্রত্যাবর্তনের অপেক্ষায় তাসকিন। সুযোগও পেয়েছিলেন তিনি। ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে ২০১৯ সালে নিউজিল্যান্ড সফরের জন্য বিবেচিত হন। তবে সফরের ঠিক আগে ইনজুরিতে পড়েন তিনি। ছিটকে যান স্কোয়াড থেকে। এরপর নিজেকে ফিরে পাওয়ার মিশনে স্কিলের পাশাপাশি ফিটনেসেও বাড়তি মনোযোগ দিয়েছেন তাসকিন।

পুরস্কার হিসেবে ডাক পেয়েছেন ঘরের মাঠে উন্ডিজের বিপক্ষে সিরিজে। এজন্য সোমবার (১১ জানুয়ারি) দলীয় অনুশীলনে নেমেছিলেন তাসকিন। অনুশীলনের সময় বল লেগে বাঁ হাতের আঙুলে ফেটে গেছে তার। ফলে অনিশ্চিত হয়ে পড়েছে তার উইন্ডিজের বিপক্ষে খেলা।

তাসকিনের বর্তমান অবস্থা জানিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক মনজুর হোসাইন চৌধুরী বলেন, ‘তাসকিনের আঙুল একটি ফেটে গেছে। ডাক্তার দেখবেন তারপর আমরা নির্দিষ্ট করে বলতে পারবো ঠিক কয়টা সেলাই লাগবে।’

উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে পাওয়া যাবে কিনা সেই বিষয়ে অবশ্য এখনই নির্দিষ্ট করে কিছু বলতে পারেননি মনজুর, ‘ডাক্তার না দেখা অবধি তো নির্দিষ্ট করে কিছু বলা যাচ্ছে না। তবে এটা ওর বোলিং হাতে না। এজন্য শঙ্কা কিছুটা কম। তবে ডাক্তার দেখলে পরিষ্কার করে বলা যাবে।’

এনএ/রাতদিন