https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

উয়েফা অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন বাংলাদেশ, মইনুলের হ্যাটট্রিক

মইনুল ইসলামের হ্যাটট্রিকে উয়েফা অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টে মালদ্বীপকে ৬-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে ৯ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ।

গত ম্যাচে ইউরোপের দেশ ফারো আইল্যান্ডকে ৩-১ গোলে হারিয়ে শিরোপার প্রায় নিশ্চিত করেই রেখেছিল বাংলাদেশ। গতকাল, ২০ অক্টোবর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মালদ্বীপকে ৬-০ গোলে হারিয়ে সেই কাজটায় পূর্ণতা টেনেছে স্বাগতিক কিশোররা।

সমীকরণ ছিল ড্র করলেই উয়েফা অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টের চ্যাম্পিয়নের মুকুট উঠবে বাংলাদেশের মাথায়। মইনুল ইসলামের হ্যাটট্রিকসহ একটি করে গোল করেছে ইমন ইসলাম, সাজেদ হাসান ও অপূর্ব মালি।

প্রথমার্ধেই মালদ্বীপের জালে পাঁচবার বল পাঠায় কিশোরেরা। মালদ্বীপের দুঃখ বাড়িয়ে ৫৮ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়ে রাইফ ফাজেল। পূর্ণ একাদশ নিয়ে ৫ গোল খাওয়া দলের ১০ খেলোয়াড় নিয়ে আর মাত্র এক গোল খাওয়াটা কৃতিত্বই বটে।

৭ মিনিটে গোলের খাতা খুলেন ইমন ইসলাম। ১৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সাজেদ হাসান। ২৩ মিনিটে তৃতীয় গোলটি করেন অপূর্ব মালি। আগের ম্যাচে ফারো আইল্যান্ডের বিপক্ষে জোড়া গোল করা মইনুল আজ হ্যাটট্রিক করেই মাঠ ছেড়েছেন। ৩৭ মিনিটে নিজের ব্যক্তিগত প্রথম গোলটি করেন তিনি। দ্বিতীয় গোলটি আসে ৪২ মিনিটে এবং ৮৬ মিনিটে নিজের ব্যক্তিগত তৃতীয় গোলটি করে হ্যাটট্রিক পূরণ করেন মইনুল।

উয়েফার অর্থায়নে আয়োজিত এই টুর্নামেন্টে অংশগ্রহণ করেছিল স্বাগতিক বাংলাদেশসহ ফারো আইল্যান্ড, মালদ্বীপ ও কম্বোডিয়া। টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন বাংলাদেশ।

শান্ত/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে