একটি কালভার্ট যেন পার্বতীপুরবাসীর গোদের উপর বিষফোঁড়া

দিনাজপুরের পার্বতীপুরে একটি কালভার্টের কারনে শহরে যানজট বৃদ্ধি পাওয়ায় চরমভাবে ভোগান্তির শিকার হতে হচ্ছে সাধারণ মানুষকে। ক্ষতিগ্রস্থ হচ্ছে যানবাহন। চাপ বাড়ছে অপেক্ষাকৃত কম চওড়া পাকা রাস্তাগুলোর ওপর।

দিনাজপুরের পার্বতীপুর উপজেলা শহরের কেন্দ্রীয় বাস টার্মিনালের সামনে বহুমুখী রাস্তাটির একটি কালভার্ট অকেজো হয়ে পড়লে সেটি একসাথে সম্পুর্ন অংশ ভেঙ্গে দিয়ে মেরামতের কাজ করছে সড়ক বিভাগ। ফলে এই রাস্তা দিয়ে যানবাহন  চলাচল বন্ধ রয়েছে।

যে কারনে দেশের বিভিন্ন স্থান থেকে আসা বিশেষ করে উত্তর জনপদের বিভাগীয় শহর রংপুর, দিনাজপুর, সৈয়দপুর, ফুলবাড়ীর যানবাহন গুলো একযোগে শহরের ভিতরের রাস্তা ব্যবহার করায় যানজট বৃদ্ধি পেয়েছে। এ কারনে যানবাহন যাত্রী ও সাধারণ মানুষ চরম ভাবে ভোগান্তির শিকার হচ্ছে ।

এ কারনে শহরের পুরাতন বাজার থেকে হলদীবাড়ী রেলওয়ে গেট পর্যন্ত কম চওড়া পাকা রাস্তাটি দিয়ে ভারী যানবাহন চলাচল করছে। ফলে এ রাস্তাটি নষ্ট হচ্ছে, অন্য দিকে দু’টি গাড়ী সাইড দিতে গিয়ে দূর্ঘটনার শিকার হচ্ছে। গত কয়েক দিনে এই রাস্তায় ছোট বড় কয়েকটি দূর্ঘটনা ঘটেছে।

কালভার্টটির কারণে দু’সপ্তাহ ধরে শহরে এ অবস্থা চলছে। কবে এর অবসান হবে তা নিশ্চিত করতে না পারলেও দ্রুত মেরামত কাজ শেষ করে রাস্তাটি পুনরায় যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে বলে ঠিকাদারি প্রতিষ্ঠান সুত্রে জানা গেছে।

লাইক দিয়ে সাথে থাকুন