https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

এবার ভারতে শোনা যাবে বাংলাদেশ বেতার, বাংলাদেশে আকাশবাণী

বাংলাদেশ বেতার ও ভারতের আকাশবাণীর মধ্যে অনুষ্ঠান বিনিময় কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। আজ মঙ্গলবার, ১৪ জানুয়ারি তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ও ভারতের তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভেদকার নয়াদিল্লিতে এর উদ্বোধন করেছেন।

বাংলাদেশের তথ্য মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তথ্যমন্ত্রী হিসেবে হাছান মাহমুদ দায়িত্ব নেওয়ার পর গত বছরের ২ সেপ্টেম্বর সারা ভারতে বাংলাদেশ টেলিভিশন সম্প্রচার শুরুর সাড়ে তিন মাসের মাথায় এবার সারা ভারতে শোনা যাচ্ছে বাংলাদেশ বেতারও।

এর ফলে এখন থেকে বাংলাদেশ বেতারের অনুষ্ঠান আকাশবাণী চ্যানেলে কলকাতায় এফএম ১০০.১ মেগাহার্টজ, আগরতলায় এফএম ১০১.৬ মেগাহার্টজ এবং আকাশবাণী অ্যাপ ও ডিটিএইচের মাধ্যমে সারা ভারতে ভারতীয় সময় সকাল সাড়ে সাতটা থেকে সাড়ে নয়টা এবং বিকেল সাড়ে পাঁচটা থেকে সন্ধ্যা সাড়ে সাতটায় একযোগে সম্প্রচার শুরু হলো। একই সময়ে আকাশবাণীর অনুষ্ঠান বাংলাদেশ বেতারের এফএম ১০৪ মেগাহার্টজে সম্প্রচার শুরু হলো। ২০১৮ সালের ৯ এপ্রিল প্রসার ভারতী ও বাংলাদেশ বেতারের মধ্যে সম্পাদিত সমঝোতা স্মারকের ভিত্তিতে এ কার্যক্রমের সূত্রপাত দুদেশের গণমাধ্যম খাতে সহযোগিতার নতুন দিগন্ত উন্মোচন করল।

আজ দুই দেশের তথ্যমন্ত্রী বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক চলচ্চিত্র নির্মাণে দুই দেশের চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানও দেখেন।

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।
fb-share-icon20
Tweet 20

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে