শেকড়ের খবর সবার আগে

করোনায় রংপুর বিভাগে মোট মৃত্যু ২৬০, শীর্ষে ঢাকা সর্বনিম্ন ময়মনসিংহ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে এখন পর্যন্ত মারা গেছেন পাঁচ হাজার ৭৪৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৪ জন। ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম বিভাগে ৬ জন, খুলনা বিভাগে ৩ জন এবং সিলেট বিভাগে একজন মারা গেছেন। তবে রংপুর বিভাগে এই ২৪ ঘন্টায় কেউ মৃত্যুবরণ করেননি। আর গতকাল পর্যন্ত বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬০জন।

বৃহস্পতিবার, ২২ অক্টোবর স্বাস্থ্য অধিদফতর প্রকাশিত করোনা বিষয়ক বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা গেছে।

বিভাগভিত্তিক মৃত্যুর বিশ্লেষণে অধিদফতর জানিয়েছে, মোট মৃতের দিক থেকে শীর্ষে রয়েছে ঢাকা বিভাগ। বিভাগে মোট মৃতের সংখ্যা দুই হাজার ৯৫১ জন; যা শতকরা ৫১ দশমিক ৩৫ শতাংশ।

চট্টগ্রাম বিভাগে এক হাজার ১৫০ জন; যা ২০ দশমিক শূন্য এক শতাংশ।

খুলনা বিভাগে ৪৬২ জন; যা আট দশমিক শূন্য চার শতাংশ।

রাজশাহী বিভাগে ৩৬৭ জন; যা ছয় দশমিক ৩৯ শতাংশ।

রংপুর বিভাগে ২৬০ জন; যা চার দশমিক ৫২ শতাংশ

সিলেট বিভাগে ২৪১ জন; যা চার দশমিক ১৯ শতাংশ।

বরিশাল বিভাগে ১৯৭ জন; যা তিন দশমিক ৪৩ শতাংশ।

এবং ময়মনসিংহ বিভাগে ১১৯ জন, যা শতকরা দুই দশমিক শূন্য সাত শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪ জনের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন এবং ষাট ঊর্ধ্ব রয়েছেন ১৩ জন।

আবার এখন পর্যন্ত মোট মারা যাওয়া পাঁচ হাজার ৭৪৭ জনের মধ্যে শীর্ষে রয়েছে ষাট ঊর্ধ্ব ব্যাক্তিরা। এদের সংখ্যা দুই হাজার ৯৭৬ জন; যা ৫১ দশমিক ৭৮ শতাংশ

এছাড়া শূন্য থেকে ১০ বছরের মধ্যে রয়েছে ২৯ জন; যা শতকরা শূন্য দশমিক ৫০ শতাংশ। ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছেন ৪৫ জন; যা শূন্য দশমিক ৭৮ শতাংশ। ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১২৯ জন; যা দুই দশমিক ২৪ শতাংশ। ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩১৯ জন; যা পাঁচ দশমিক ৫৫ শতাংশ। ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭১৫ জন; যা ১২ দশমিক ৪৪ শতাংশ। ৫১ থেকে ৬০ বছরের এক হাজার ৫৩৪ জন; যা ২৬ দশমিক ৬৯ শতাংশ।

জেএম/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন