শেকড়ের খবর সবার আগে

করোনা সচেতনতায় হাতীবান্ধা পুলিশের প্রশংসনীয় উদ্যোগ

করোনা মহাদুর্যোগের এই দিনে জীবনের ঝুকি নিয়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ। করোনা পরিস্থিতি মোকাবেলায় সতর্কতা সৃষ্টির লক্ষ্যে সর্ব স্তরের মানুষকে সুস্থ্য রাখতে নিজের জীবন বাজী রেখে নিরন্তর কাজ করে যাচ্ছে এর সদস্যরা। শুধু পুলিশই নন চিকিৎসক, স্বাস্থ্য-কর্মী ও সাংবাদিকরাও এক্ষেত্রে সমানতালে কাজ করছে। তবে সবচেয়ে বেশি ঝুঁকি নিয়ে কাজ করছে পুলিশ। এরই ধারাবাহিকতায় হাতীবান্ধা থানা পুলিশের কার্যক্রম এলাকায় ব্যপক সাড়া জাগিয়েছে।  

সর্বস্তরের মানুষের মধ্যে করোনা সতকর্তা সৃষ্টির লক্ষ্যে  লালমনিরহাটের হাতীবান্ধা থানা পুলিশ নিরলস কাজ করে যাচ্ছে।

শুক্রবার, ১ মে দুপুরের দিকে উপজেলার মুক্তিযোদ্ধা বাজার, হাটখোলা, দিঘীরহাটসহ বিভিন্ন জনসমাগমপূর্ণ এলাকায় প্রচারণা চালায় হাতীবান্ধা থানার এসআই শফিক। এভাবে প্রতিদিনই পুলিশের একাধিক টিম কাজ করছে গোটা উপজেলাজুড়ে।  

এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) ওমর ফারুক জানান, করোনা পরিস্থিতি মোকাবেলায় মানুষের মাঝে সচেতনা সৃষ্টির লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে হাতীবান্ধা থানা পুলিশ। সর্বস্তরের মানুষকে সুস্থ্য রাখতে, ঘরে রাখতে আমরা ঝুঁকি নিয়েই কাজ করে যাচ্ছি।

হাতীবান্ধা উপজেলা পুলিশের এই উদ্যোগে খুশি এলাকার মানুষরাও। তারা জানিয়েছেন, উপজেলার প্রতিটি প্রান্তেই ছুটে যাচ্ছে পুলিশ। সামাজিক দুরত্বের বিষয়ে জানাচ্ছেন জনগনকে। মানুষকে উদ্বুধ্দ করছেন সামাজিক দুরত্ব মেনে চলতে।

পুলিশের এই উদ্যোগে কার্যকরী ফলাফলও পাওয়া গেছে। উপজেলার সর্বস্তরের মানুষ সামাজিক দুরত্ব মেনে চলতে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করছেন। হাট বাজারগুলোতে লোকসমাগম থাকলেও সবাই সামাজিক দুরত্ব মানার চেষ্টা করছেন।

তারা বলছেন, জীবনের তাগিদে মানুষ হাট-বাজারে গেলেও পুলিশের পরামর্শ থেকে তারা বুঝতে পেরেছেন যে, মহাদুর্যোগের এই সময়টিতে আসলে কী করতে হবে।

জেএম/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন