কাবুল বিমানবন্দরে বোমা হামলা: মৃতের সংখ্যা বেড়ে ১৭৫

0

আফগানিস্তানের কাবুল বিমানবন্দরে আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৭৫ জনে উন্নীত হয়েছে। ওই ঘটনায় অন্তত ১০০ জন আহত হয়েছেন।

কাবুলের স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে আল জাজিরা এই তথ্য দিয়েছে।

গত বৃহস্পতিবার ২৬ আগস্ট সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে দুইটি শক্তিশালী আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটে।

বৃহস্পতিবারের হামলার দায় স্বীকার করেছে আইএসআই-এস ও আইএসআই-এসকে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন কাবুলে হামলার প্রতিশোধ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। তালেবানও বলেছে, বিদেশি বাহিনী আফগানিস্তান ছেড়ে যাওয়ার পর প্রকৃত দোষীকে খুঁজে বের করে তারা যথোপযুক্ত শাস্তি দেবেন।

কাবুল আন্তর্জাতিক বিমানবন্দরে জোড়া আত্মঘাতী বোমা হামলায় অপরাধী ও তাদের উস্কানিদাতাদের বিচারের আওতাওয় আতে আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করেছে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ।

শুক্রবার পনের সদস্যবিশিষ্ট নিরাপত্তা পরিষদের যৌথ বিবৃতিতে বলা হয়েছে, ‘নিরাপত্তা পরিষদের সদস্যরা সন্ত্রাসবাদের এই নিন্দনীয় কাণ্ডের অপরাধী, সংগঠক, অর্থদাতা এবং পৃষ্ঠপোষকদের জবাবদিহি করার এবং তাদের বিচারের আওতায় আনতে জোর দিচ্ছেন।

বোমা হামলার পর আফগানিস্তানের নানগাহার প্রদেশে ইসলামিক স্টেট (আইএস) গোষ্ঠীকে লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। এ হামলায় গোষ্ঠীটির একজন সদস্য নিহত হয়েছে বলে জানাচ্ছেন সেনা কর্মকর্তারা। সুত্র: বাংলা নিউজ।

জেএম/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন
মতামত দিন