https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

কারাবন্দিদের জন্য চালু হচ্ছে ‘স্বজন’

কারাগারগুলোতে টেলিফোনে যাতে কারাবন্দিরা তাদের আত্মীয়-স্বজনদের সঙ্গে কথা বলতে পারে সেই সুযোগ চালু করতে যাচ্ছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশের কারাগারগুলোতে ‘স্বজন’ নামে প্রকল্প চালু হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ‘ডিজিটাল কেস ডায়েরি’ এর ওপর পর্যালোচনা সভা শেষে একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘টাঙ্গাইলের কারাগারে ‘স্বজন’ নামে একটা প্রকল্প নিয়েছি। টাঙ্গাইলে সেই প্রকল্প উদ্বোধন করেছি, প্রধানমন্ত্রীর নির্দেশনায় সমস্ত কারাগারগুলোতে টেলিফোনে যাতে কারাবন্দিরা তাদের আত্মীয়-স্বজনের সঙ্গে কথা বলতে পারে।’

তিনি বলেন, ‘আত্মীয়-স্বজনদের কারাগারে এসে তাদের সঙ্গে কথা বলার জন্য একটা আকাঙ্খা থাকে। আমরা দেখেছি, টাঙ্গাইলে প্রায় ৮০ শতাংশ দর্শনার্থী কমে গিয়েছে। এটার একটা সুফল আমরা পেয়েছি। কাজেই সারাদেশে করতে যাচ্ছি। ফোনে কতক্ষণ কথা বলবে সেটা নিয়ে আলোচনা করবো।’

সভায় উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দীন, পুলিশের আইজিসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আইসিটি বিভাগের কর্মকর্তারা।

এনএইচ/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে