কালীগঞ্জে ৬১টি শিক্ষাপ্রতিষ্ঠান পেল অনলাইন ক্লাসের সামগ্রী

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার করোনাকালে শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইন ক্লাসে পাঠদানের জন্য সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে সরঞ্জাম বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার, ৩ নভেম্বর বিকেলে উপজেলা পরিষদের মিলনায়তনে আনুষ্ঠানিক ভাবে এসব সরঞ্জাম বিতরণ করেন প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহাবুবুজ্জামান আহমেদ।

জানা গেছে, করোনাকালে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও অনলাইনে পাঠদান চালুর নির্দেশনা দেয় শিক্ষা মন্ত্রণালয়। অনলাইন পাঠদানকে সহজতর করতে প্রতিটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইন ক্লাসের সরঞ্জাম বিতরণের জন্য উপজেলা বার্ষিক উন্নয়ন তহবিল(এডিবি) থেকে সাড়ে ৯ লাখ টাকার একটি প্রকল্প হাতে নেয় উপজেলা পরিষদ। এ প্রকল্পের আওতায় উপজেলার ৬১টি মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসায় অনলাইন শিক্ষা সরঞ্জাম বিতরণ করা হয়।

প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে একটি অ্যান্ড্রএড মোবাইল, মাইক্রোফোন, মোবাইল ট্রাইফোড ও একটি করে সীম দেয়া হয়। এর মধ্যে শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে মাধ্যমিক বিদ্যালয় ৪২টি, কলেজ সাতটি ও মাদরাসা রয়েছে ১২টি।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) রবিউল হাসানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা শিক্ষক সমিতির সভাপতি ও কালীগঞ্জ কেইউপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুজ্জামান আহমেদ, তুষভান্ডার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুর ইসলাম, কালীগঞ্জ উপজেলা শিক্ষক সমিতির সভাপতি পবিত্র কুমার, কলেজ শিক্ষক মিজানুর রহমান, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলাম হেলাল প্রমুখ।

এনএ/রাতদিন

This website uses cookies.