https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

কেঁদে ক্রিকেট থেকে বিদায় নিলেন উমর গুল

সব ধরণের ক্রিকেট থেকে নিজেকে গুটিয়ে নিলেন পাকিস্তানি ক্রিকেটার উমর গুল। টি-টুয়েন্টি বিশ্বকাপজয়ী এ পেসার গত মাসেই দিয়েছিলেন বিদায়ের ইঙ্গিত ও নিজের কথা রাখলেন। গতকাল শুক্রবার, ১৫ অক্টোবর এ তারকাকে ম্যাচ শেষে বেলুচিস্তানের সতীর্থরা বিদায় জানিয়েছেন।

উমরের আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভাব ২০০২ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দিয়ে। ২০০৩ সালে পাকিস্তান জাতীয় দলের জার্সিতে অভিষেক হয়।  জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে ওয়ানডে অভিষেক হয় শারজায়। একই বছর টেস্টে বাংলাদেশের বিপক্ষে অভিষেক হয়। প্রথম টেস্টে অভিষেক সিরিজে শিকার করেন ১৫ উইকেট। এরপর তিনি পাকিস্তান দিলের অনন্য অস্ত্রে পরিণত হন। পাকিস্তানের জাতীয় দলের জার্সিতে সর্বশেষ খেলেছেন ২০১৬ সালে ।

বিদায়ী ম্যাচ শেষে কাঁদলেন এই তারকা। আবেগ আপ্লুত কন্ঠে এই ক্রিকেটার বলেন ‘দুই দশক ধরে আমার ক্লাব, শহর, প্রদেশ ও দেশকে প্রতিনিধিত্ব করতে পারা ছিল অনেক বড় সম্মান। ক্রিকেট পুরোপুরি উপভোগ করেছি আমি। এই খেলা আমাকে শিখিয়েছে কঠোর পরিশ্রম, নিবেদন ও প্রতিজ্ঞার মূল্য। এই ভ্রমণে অসংখ্য মানুষকে পাশে পেয়েছি, যাঁরা সহায়তা ও সমর্থন করেছেন। তাদের সবাইকে, আমার সব সতীর্থের প্রতি কৃতজ্ঞতা জানাই।’

উমর দেশের জার্সিতে ৪৭ টেস্টে  ১৬৩ উইকেট শিকার করেন । ১৩০ ওয়ানডেতে নেন ১৭৯টি উইকেট আর ৬০ টি-টোয়েন্টি খেলে উইকেট নেন ৮৫টি। তার মোট আন্তর্জাতিক উইকেট ৪২৭টি। প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর উইকেট ৪৭৯টি। সব ধরনের স্বীকৃত ক্রিকেটে উমরের মোট উইকেট ৯৮৭টি।

আর আই/ রাতদিন নিউজ

লাইক দিয়ে সাথে থাকুন

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে

Follow by Email