https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

কোহলি ম্যাজিকে উইন্ডিজকে হারাল ভারত

এরই নাম বিরাট কোহলি। যিনি পরিস্থিতি বুঝে নিজেকে খোলসে বন্দি করতে পারেন। আবার সময় মতো ঝড় তুলতেও পারেন ব্যাটে। শুক্রবার রাতে মুলত কোহলির কাছেই হেরে গেল ওয়েস্ট ইন্ডিজ। ভারত অধিনায়কের ক্যারিয়ারসেরা ইনিংসে সর্বনাশ হলো সফরকারীদের।

এই সুবাদে হায়দরাবাদে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৬ উইকেটে জিতেছে ভারত।

রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে রাতের এই ম্যাচে কঠিন চ্যালেঞ্জের সামনে পড়েছিল ভারত। কারণ ওয়েস্ট ইন্ডিজ দিয়েছিল ২০৮ রানের লক্ষ্য। কিন্তু ৮ বল হাতে রেখেই স্বাগতিক দল পা রাখে জয়ের বন্দরে। ৫০ বলে ছয় ছক্কা ও সমান চারে কোহলির ব্যাট থেকে আসে ৯৪। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল ভারত।

শুক্রবার শুক্রবার টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে পথ হারায় ওয়েস্ট ইন্ডিজ। লেন্ডল সিমন্স দ্রুত ফিরলেও এরপরই এভিন লুইস ও ব্রেন্ডন কিং বেশ এগিয়ে দেন। ২৬ বলে ৫১ রানের জুটি গড়েন তারা। ৪০ রান করে ফেরেন লুইস। তারপর রবীন্দ্র জাদেজার শিকার কিং (৩১)।

এরপর ৭১ রানের জুটি গড়েন শিমরন হেটমায়ার ও কাইরন পোলার্ড। হেটমায়ার খেলেন ক্যারিয়ারসেরা ইনিংস। করেন ৪১ বলে ৫৬। তারপর অধিনায়ক পোলার্ড ৩৭ রানে তুলে আউট। জেসন হোল্ডারের ৯ বলে অপরাজিত ২৪।

২ উইকেট নিতে ৩৬ রান খরচ করেন যুজবেন্দ্র চেহাল।

জবাবে নেমে রোহিত শর্মা কিছুই করতে পারেন নি। ৮ রানে ফেরেন তিনি। এরপর লোকেশ রাহুল ও বিরাট কোহলি খেলে যান দেখেশুনে। ৬২ বলে তারা গড়েন ১০০ রানের জুটি। ৪০ বলে ৬২ রান করেন রাহুল। এরপর ভারত অধিনায়কের সঙ্গে ৪৮ রানের জুটি গড়েন রিশাভ পান্ত। তার ব্যাটে ৯ বলে ১৮ রান।  আর কোহলি ম্যাচ জেতানো ৯৪।

রোববার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ভারত-উইন্ডিজ।

সংক্ষিপ্ত স্কোর-

ওয়েস্ট ইন্ডিজ: ২০ ওভারে ২০৭/৫ (সিমন্স ২, লুইস ৪০, কিং ৩১, হেটমায়ার ৫৬, পোলার্ড ৩৭, হোল্ডার ২৪ রামদিন ১১ সুন্দর ১/৩৪, চাহার ১/৫৬, জাদেজা ১/৩০, চেহাল ২/৩৬)

ভারত: ১৮.৪ ওভারে ২০৯/৪ (রোহিত ৮, রাহুল ৬২, কোহলি ৯৪ পান্ত ১৮, আয়ার ৪, দুবে ০ কটরেল ১/২৪, পিয়ের ২/৪৪, পোলার্ড ১/১০)

ফল: ভারত ৬ উইকেটে জয়ী

ম্যাচসেরা: বিরাট কোহলি

এনএ/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।
Tweet 20

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে