https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

কোটি মানুষের হৃদয় ছুঁয়েছে করোনা আক্রান্ত বৃদ্ধের সূর্যাস্ত উপভোগের সেই ছবি

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে সাড়া ফেলেছে হৃদয়গ্রাহী এক ছবি। এতে দেখা যায়, চীনের উহান হাসপাতালের বাইরে বেডে শুয়ে সূর্যাস্ত উপভোগ করছেন এক বৃদ্ধ।

মৃত্যু যখন দ্বারপ্রান্তে, তখনই যেন সবার নতুন করে বাঁচার সাধ জাগে। মৃত্যুপথযাত্রীদের কাছে পৃথিবীর সবকিছুই নতুন করে রঙ ছড়ায়, সাধ জাগে আরেকবার ছুঁয়ে দিতে। যৌবনে যা ঘাড় ঘুরিয়েও দেখতে ইচ্ছা হয়নি, শেষবেলায় সেটাই মনে হয় স্বর্গীয় দৃশ্য। উহানের সেই বৃদ্ধেরও মনেও হয়তো তেমনই কোনও ভাবনা এসেছিল। নইলে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিছানায় লেপটানো শরীরে সূর্যাস্ত দেখার সাধ জাগবে কেন!

বিশ্বজুড়ে প্রতিদিনই বাড়ছে নভেল করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। বলা হচ্ছে, ভাইরাস সংক্রমণে সবচেয়ে বেশি ঝুঁকিতে রয়েছেন বৃদ্ধ ও অসুস্থরা। তাদের মধ্যেই করোনায় মৃত্যুর হার সবচেয়ে বেশি। ফলে, জীবন সায়াহ্নে এসেও নতুন আতঙ্ক ভর করেছে বয়স্কদের মধ্যে।

জানা যায়, ৮৭ বছরের ওই ব্যক্তি মরণব্যাধি কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। প্রায় একমাস ধরে তিনি হাসপাতালে চিকিৎসাধীন। অবস্থার উন্নতি না হওয়ায় সম্প্রতি তাকে সিটি স্ক্যান করাতে নিয়ে যাওয়া হচ্ছিল। ভবনের বাইরে যেতেই বৃদ্ধ কাতরকণ্ঠে অনুরোধ জানান, সেখানে কিছুক্ষণ অপেক্ষা করতে, যেন তিনি আরেকবার মনভরে সূর্যাস্ত দেখতে পারেন।

বৃদ্ধের কথা মেনেও নেন সঙ্গে থাকা তরুণ চিকিৎসক। পরে দু’জনেই উপভোগ করেন সেদিনের সূর্যাস্তের অপরূপ দৃশ্য। এই ঘটনার ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে শেয়ার করেন এক ব্যক্তি। সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে যায় সেটি।

বৃদ্ধের অনুরোধ শোনায় অনেকেই ওই চিকিৎসককে ধন্যবাদ জানিয়েছেন। কেউ আবার এটিকে সহমর্মিতার অনন্য উদাহরণের খেতাব দিয়েছেন।

করোনাভাইরাসের উৎস চীনে এ পর্যন্ত ৩ হাজার ৯৭ জন প্রাণ হারিয়েছেন, আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ৬৯৬ জন। এছাড়া চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন অন্তত ৫৭ হাজার ৮৫ জন।

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।
Tweet 20

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে