https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

কোরআন পড়ে মার্কিন যাজকের ইসলাম ধর্ম গ্রহণ

পবিত্র কোরআন শরীফ পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন ৭০ বছরের মার্কিন এক যাজক। তার নাম স্যামুয়েল আর্ল শ্রিপশায়ার। সৌদি সংবাদ মাধ্যম সাবাকের সাথে এক সাক্ষাতকারে এ তথ্য জানান তিনি।

সাক্ষাৎকারে স্যামুয়েল বলেন, সৌদি আরবে যাওয়ার পর বন্ধুত্বপূর্ণ আতিথেয়তায় মুগ্ধ হন তিনি। শিগগিরই আমি বুঝতে পারি মার্কিন মিডিয়ায় আমি যা দেখেছি বা শুনেছি তার সঙ্গে এখানকার (সৌদি) বাস্তবতা পুরোপুরি ভিন্ন।

ঘটনার বিস্তারিত সম্পর্কে তিনি জানান, ২০১১ সালে প্রথমবার তিনি সৌদির জেদ্দায় ভ্রমণ করেন কোরআনের অনুবাদের জন্য সম্পাদক হিসেবে। অনুবাদ করতে গিয়ে তিনি অনুভব করেন, মার্কিন সংবাদ মাধ্যমগুলোতে মুসলমানদের নেতিবাচকভাবে উপস্থাপন করা হয়।

সাবেক ওই যাজক বলেন, ‘আমি এখানে অনেক ভালো মানুষ দেখতে পাই, যারা মুসলিম কিংবা অমুসলিম সেটা বিবেচনা না করে কেবল মানুষ হিসেবে সবার সঙ্গে ভালো আচরণ করে। আর এটা ইসলামের প্রতি ভালোলাগা তৈরি করে দিয়েছে’।

এ সম্পর্কিত অন্যান্য খবর

প্রসঙ্গত, ইসলাম ও কোরআন সম্পর্কে গবেষণা করতে গিয়ে একপর্যায়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন স্যামুয়েল। বর্তমানে সৌদি আরবেই আছেন সাবেক ওই যাজক। শান্তি ও সংহতির জন্য মুসলমানদের কণ্ঠস্বর নামে অলাভজনক সংগঠন প্রতিষ্ঠা করেছেন তিনি এবং সেখানে কাজ করছেন। সূত্র : দ্য নিউ আরব।

জেএম/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে