https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

ঘুষি মেরে হতাশা দুর করতে আমেরিকার রাস্তায় ‘পানচিং ব্যাগ’

হতাশা থেকে নাগরিকদের মুক্তি দিতে এক অভিনব ব্যবস্থা চালু করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের ম্যানহাটনজুড়ে স্থাপন করা হয়েছে ‘পানচিং ব্যাগ’ (ঘুষি দেয়ার ব্যাগ)।যাতে হতাশ ব্যাক্তিরা ওই ব্যাগে ঘুষি মেরে জমানো হতাশা প্রশমিত করতে পারেন।

যুক্তরাষ্ট্রের একটি ডিজাইন স্টুডিও রাস্তার পাশে এসব হলুদ রংয়ের ব্যাগ স্থাপন করেছে। যেন নিউইয়র্কবাসী স্বাস্থ্যকর উপায়ে তাদের হতাশা দূর করতে পারেন।

ডোন্ট-টেক-দিস-দ্য-রং-ওয়ে নামের ওই স্টুডিও কর্তৃপক্ষ জানায়, নিউইয়র্কবাসীরা তাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে। এরই মধ্যে অনেকেই নাকি পানচিং ব্যাগে নিয়মিত কিল-ঘুষি মারছেন যেন তাদের হতাশা দূর হয়।

গত মাসে ‘গ্যালাপ পোল’ নামের একটি জরিপে দেখানো হয়েছে, বিশ্বের সব মানুষের মধ্যে যুক্তরাষ্ট্রের মানুষরা সবচেয়ে বেশি হতাশায় থাকে।গত এক দশকে আমেরিকার নাগরিকদের রাগ, চাপ ও উদ্বেগ সর্বোচ্চ মাত্রায় পৌঁছেছে।

যুক্তরাষ্ট্রজুড়ে ৫৫ শতাংশ প্রাপ্ত বয়স্ক দিনের বেশিরভাগ সময়ে চাপ অনুভব করেন যেখানে বিশ্বের অন্যান্য দেশের ৩৫ শতাংশ প্রাপ্ত বয়স্ক এই অবস্থার মধ্যে থাকেন। এছাড়া যুক্তরাষ্ট্রের ৪৫ শতাংশ নাগরিক প্রতিদিন উদ্বেগ অনুভব করেন। বিশ্বের অন্যান্য দেশের ক্ষেত্রে এই পরিমাণ হলো ৩৯ শতাংশ।

আর এজন্য পানচিং ব্যাগ স্থাপনকেও সময়োপযোগী বলছেন অনেকেই।

এনএইচ/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে