চতুর্থ বারের মতো তরুণ সেরা করদাতা নির্বাচিত হলেন রয়্যালটি’র তৌহিদ হোসেন

রংপুর কর অঞ্চলের ২০২০-২১ অর্থ বছরের সেরা তরুণ ১ নম্বর সর্বোচ্চ করদাতা নির্বাচিত হয়েছেন রয়্যালটি মেগা মলের চেয়ারম্যান ও সুমি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আজহাজ্ব মোঃ তৌহিদ হোসেন। পর পর চতুর্থ বারের মতো এই সম্মাননা গ্রহণ করলেন তিনি। এর আগে গত ২০১৮, ২০১৯ এবং ২০২০ সালেও এই সম্মাননা পেয়েছিলেন তিনি।

আজ বুধবার, ২৪ নভেম্বর দুপুরে রংপুর আরডিআরএস ভবনে বেগম রোকেয়া অডিটোরিয়ামে রংপুর কর অঞ্চলের সেরা করদাতাদের সম্মাননা সনদ ও ক্রেস্ট প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে তাঁকে এই সম্মাননা দেয়া হয়।

অনুষ্ঠানে তরুণ সেরা করদাতা রাষ্ট্রিয় সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেন অনুষ্ঠানে প্রধান অতিথি রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোাস্তফা।

রংপুর কর অঞ্চলের কর কমিশনার আবু হান্নান দেলওয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্রাচার্য্য, রংপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মোঃ মাসুদ রানা, রংপুর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার শওকত আলী সাদী প্রমুখ।

এসময় রংপুর কর অঞ্চলের সর্বোচ্চ করদাতা তৌহিদ হোসেন বলেন, দেশের উন্নয়নে আয়কর দাতাদের ভূমিকাকে ছোট করে দেখার সুযোগ নেই। উন্নয়নের সাথে করদাতাদের সম্পর্ক নিবিড়। সময়মতো কর দিলে দেশের উন্নয়নও সঠিক সময়ে হবে।

টানা চতুর্থ বারের মতো সেরা করদাতা হতে পারার অনুভুতি জানতে চাইলে তিনি বলেন, এটি অবশ্যই আনন্দের ও গর্বের। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)-এর দেশের সেরা করদাতাদের সম্মানিত করার এই প্রক্রিয়াটিকে সাধুবাদ জানান তিনি।

এদিন রংপুর বিভাগের গাইবান্ধা ব্যতিত ৭ জেলা ও রংপুর সিটি কর্পোরেশন নিয়ে গঠিত রংপুর কর অঞ্চলের সেরা ৫৬ জন করদাতাকে রংপুর কর অঞ্চলের পক্ষ থেকে সম্মাননা দেওয়া হয়।

এবছর প্রতিনি জেলা ও রংপুর সিটি কর্পোরেশন থেকে তিনজনকে সর্বোচ্চ করদাতা নির্বাচন করা হয়েছে। এছাড়া ট্যাক্স কার্ডপ্রাপ্ত সেরা করদাতা হিসেবে একজন সম্মাননা পেয়েছেন।

জেএম/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন