জলঢাকায় প্রশাসনের বিনামূল্যে মাস্ক, সচেতনতা সৃষ্টিতে প্রচারণা- জরিমানা

নীলফামারীর জলঢাকায় জনসাধারনের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মানতে চালানো হচ্ছে ব্যপক প্রচারণা। করোনার দ্বিতীয় ঢেউ প্রতিরোধে অধিক সচেতনতা ও নাগরিক সুস্বাস্থ্য রক্ষায় উপজেলা প্রশাসন এই পদক্ষেপ গ্রহন করেছে।

সোমবার, ২১ ডিসেম্বর সন্ধ্যায় জলঢাকা পৌর শহরের বিভিন্ন মোড়ে বিনামূল্যে এই মাস্ক বিতরণ করা হয় সেইসাথে প্রচারণার পাশাপাশি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

এসময় স্বাস্থ্যবিধি না মানার কারণে বিভিন্ন ব্যবসায়ী ও মটর সাইকেল আরোহীকে ভ্রাম্যমান আদালত বসিয়ে জরিমানা করেছেন সহকারী কমিশনার(ভূমি) সিফাত মোহাম্মদ ইসতিয়াক ভুইয়া।

প্রশাসন সুত্রে জানা গেছে, উপজেলা আইন শৃঙ্খলা সভায় স্বাস্থ্যবিধি মানতে জনসাধারণের মাঝে অনীহার বিষয়টি উত্থাপিত হয়। এছাড়া করোনার দ্বিতীয় ঢেউ আরও ভয়াবহ রুপ নিতে পারে। এই ভয়াবহতার কবল থেকে রক্ষা পেতে সর্বসাধারণের মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মানার উপর গুরুত্ব দেওয়া হয়। এরই অংশ হিসেবে মাস্ক বিতরণ ও প্রচারণা।

সুত্রটি আরও জানায়, যারা একেবারেই স্বাস্থ্যবিধি মানছেন না তাদেরকে নামমাত্র জরিমানা করা হচ্ছে। যাতে জনসাধারণ স্বাস্থ্যবিধি মানে, মাস্ক ব্যবহার করে।

সহকারী কমিশনার(ভূমি) সিফাত মোহাম্মদ ইসতিয়াক ভুইয়া জানান, স্বাস্থ্যবিধি মেনে আমরা সবাই যেন সুস্থ্য থাকতে পারি, সে জন্যই উপজেলা প্রশাসন এই উদ্যোগ গ্রহন করেছে।

উপজেলা প্রশাসনের এই কার্যক্রম চলমান থাকবে বলে জানান তিনি।

লাইক দিয়ে সাথে থাকুন