https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

জলঢাকায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা তৈরী করছেন হ্যান্ড স্যানিটাইজার-মাস্ক, সাধুবাদ সকল মহলে

নীলফামারীর জলঢাকায় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীরা তৈরী করছেন হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক। ‘সচেতন হউন, করোনা মুক্ত থাকুন’- এই শ্লোগানে করোনা ভাইরাস হতে সুরক্ষার লক্ষ্যে বিশ্ববিদ্যালয় পড়ুয়ারা এই কর্মসূচী গ্রহণ করে।

বৃহস্পতিবার, ২৬ সকালে জলঢাকা সরকারী কলেজ রসায়ন বিভাগের ল্যাবরোটরীতে এই কার্যক্রম শুরু করা হয়।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের (মাস্টার্স)শিক্ষার্থী সাজেদুর রহমান সৈকত ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সিফাত রেজা শুভ’র নেতৃত্বে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা এসব হ্যান্ড স্যানিটাইজার তৈরী করছেন। এই সাথে তারা মাস্ক তৈরীও শুরু করেছেন।

অংশগ্রহনকারী বিশ্ববিদ্যালয় পড়ুয়ারা। ছবি: রাতদিন

এসময় সিফাত রেজা শুভ বলেন, ‘দেশের ক্রান্তি লগ্নে মানুষকে সচেতন ও সুরক্ষিত করতে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।’

শিক্ষার্থী সাজেদুর রহমান সৈকত বলেন, সমাজের বিত্তবানরা এগিয়ে এলে আমরা সমাজের দরিদ্র ও শ্রমজীবি মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধিতে কাজ করতে পারবো।

শিক্ষার্থীদের এমন উদ্যোগের কথা শুনে ছুটে আসেন সাবেক সংসদ সদস্য ও প্রেসক্লাব সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা। এসময় তিনি নিরাপদে থেকে দেশের মানুষের পাশে এগিয়ে আসায় শিক্ষার্থীদের উৎসাহিত করেন।

শিক্ষার্থীদের এই উদ্যোগ সরাসরি পরিদর্শন এবং মান যাচাই করেন সহকারী কমিশনার(ভূমি) গোলাম ফেরদৌস, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু হাসান মোহাম্মদ রেজওয়ানুল কবির, থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান।

বিশ্ববিদ্যালয় পড়ুয়াদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সমাজের সর্বস্তরের মানুষ।

জেএম/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।
Tweet 20

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে