https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

টি-২০ বিশ্বকাপ বাছাইয়ে অপরাজিত চ্যাম্পিয়ন নারী ক্রিকেট দল

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ক্রিকেট দল। এই বিজয়ের ফলে চতুর্থবারের মতো বিশ্বকাপের মূল পর্বে খেলা নিশ্চিত করলো বাংলাদেশ।

সেমিফাইনালে আয়ারল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে ফাইনালে থাইল্যান্ডের মুখোমুখি হয় সালমারা।

বিশ্বকাপ আগে নিশ্চিত করলেও ফাইনাল ম্যাচটি ছিল নিজেদের সেরা প্রমাণ করার ম্যাচ। সেটিতে সফল বাংলাদেশের মেয়েরো।

ফোর্থহিলের ডান্ডিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার সানজিদা ইসলাম আর মুর্শিদা খাতুনের ব্যাটে দুর্দান্ত সূচনা পায় বাংলাদেশ।

উদ্বোধনী জুটিতে প্রথম দশ ওভারে ৬৮ রান তুলে সানজিদা ও মুর্শিদা। এগারো তম ওভারের প্রথম বলে মুর্শিদা ৩৩ রান করে সাজঘরে ফিরলেও সানজিদার ব্যাটে ভর করে বড় সংগ্রহের দিকে এগিয়ে যায় বাংলাদেশ।

শেষ পর্যন্ত ২০ ওভারে বাংলাদেশের রান হয় ৫ উইকেটে ১৩০ রান। সানজিদা ব্যক্তিগত ৬০ বলে ৭১ রানে অপরাজিত থাকেন। তার ইনিংসে ছিল ৬টি চার আর ৩টি ছয়ে সাজানো।

জবাবে ব্যাট করতে নেমে শায়েলা-নাহিদাদের বোলিং তোপে দিশেহারা হয়ে পড়ে থাই নারীরা। প্রথম পাঁচ ব্যাটসম্যানের কাছ থেকে যথাক্রমে ১, ৫, ৩, ৫, ১৫ রান আসে। থাই ব্যাটসম্যানরা ২০ ওভার ব্যাটিং করে ৭ উইকেট হারিয়ে তুলতে পারে ৬০ রান মাত্র।

দলের হয়ে সর্বোচ্চ রান করেন ওংপাকা লিংপ্রাসার্ট ১১ আর রাতানাপোর্ন পাডুগ্লার্ড ১৫ রান। বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট নেন নাহিদা আকতার ও শায়েলা শারমিন। ১টি করে উইকেট নেন সালমা খাতুন ও খাদিজাতুল কোবরা।

শান্ত/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে