https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

ঢাবি ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল, প্রতি আসনে ৪৯ প্রতিযোগী

কাল থেকে শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তিযুদ্ধ। ২০১৯-২০ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা কাল শুক্রবার, ২০ সেপ্টেম্বর। পরীক্ষা অনুষ্ঠিত হবে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত।

এবছর ‘ক’ ইউনিটে ১৭৯৫ আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ৮৮ হাজার ৯৫৫ জন। সেই হিসেবে প্রতি আসনের বিপরীতে প্রতিযোগিতা করবেন ৪৯ জন।

বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মাহমুদ আলম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই ভর্তি পরীক্ষা ঢাবি ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে মোট ৮৬টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. তোফায়েল আহমদ চৌধুরীসহ অন্যরা পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করবেন। ভর্তি পরীক্ষার সিট প্ল্যান বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকে জানা যাবে।

পরীক্ষার হলে মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায়- এমন কোনও ইলেক্ট্রনিক ডিভাইস/যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। পরীক্ষা চলাকালে ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করবে।

শান্ত/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে