https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

তথ্য প্রযুক্তির মতো দেশ এগিয়ে যাচ্ছে: হাতীবান্ধায় প্রতিমন্ত্রী পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশ এখন ডিজিটাল। আমরা এখন আর পিছিয়ে নেই। আর এর সবই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে। তথ্য প্রযুক্তির কারণে এখন সব হাতের নাগালে। ঘরে বসে সব কাজ করা হচ্ছে। তথ্য প্রযুক্তির মতো দেশ এগিয়ে যাচ্ছে।

আজ শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি রাতে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বড়খাতায় বাংলাদেশ-তুরস্ক কারিগরি প্রশিক্ষণ ইনস্টিটিউটের উদ্বোধন শেষে বড়খাতা কলেজে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। আর শেখ হাসিনা না থাকলে দেশের এতো উন্নয়ন হতো না। বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, তাতে তরুনরা শুধু চাকরি করবে না , তরুনরা এখন চাকরি দেবে ।   

লালমনিরহাট-১ আসনের এমপি মোতাহার হোসেন সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তফা ওসমান তুরান।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিবৃন্দ। ছবি: রাতদিন

তিনি বলেন, বাংলাদেশকে আমরা বন্ধু মনে করি। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই ভাল মানুষ। তিনি দিন-রাত দেশের উন্নয়নে কাজ করছেন। আমরা এখানে যে ইনস্টিটিউট করেছি তা দেশের নারী ও তরুণদের এগিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।   

অনুষ্ঠানের সমন্বয়ক আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক প্রকৌশলী ইফতেখার হোসেন মাসুদ বলেন , বাংলাদেশ- তুরস্ক কারিগরি প্রশিক্ষণ ইন্সটিটিউট একটি অরাজনৈতিক প্রতিষ্ঠান। এখানে প্রশিক্ষণ নিয়ে তরুণ প্রজন্ম যেন স্বাবলম্বী হন, সে চেষ্টা করা হচ্ছে। আশাকরি এলাকার শিক্ষিত ও স্বল্প শিক্ষিত নারী- পুরুষরা নিজেকে কারিগরি শিক্ষায় দক্ষ করে ভবিষ্যত বাংলাদেশকে একটি স্বনির্ভর ও প্রযুক্তিনির্ভর উন্নত দেশে পরিণত করবে।

প্রধান অতিথিকে অভ্যর্থনা জানাচ্ছেন স্থানীয় সাংসদ মো.মোতাহার হোসেন। ছবি: রাতদিন

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ মো.মোতাহার হোসেন, জেলা প্রশাসক মো. আবু জাফর, লালমনিরহাট পুলিশ সুপার ( এসপি) আবিদা সুলতানা, তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান, তুরস্ক সরকারের দাতা সংস্থা টিকার বাংলাদেশ প্রধান ইসমাইল গুনদৌদু ,

আরও উপস্থিত ছিলেন লালমনিরহাট সিনিয়র সহকারী পুলিশ সুপার ( বি-সার্কেল) তাপস সরকার, কুড়িগ্রাম জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার ( এ এস পি) মো. শওকত আলী, হাতিবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সামিউল আমিন, বে সরকারি সেচ্ছাসেবী সংগঠন আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক কম্পিউটার প্রকৌশলী ইফতেখার হোসেন মাসুদ , হাতিবান্ধা থানার ওসি মো. ওমর ফারুক, বড়খাতা ডিগ্রি কলেজের অধ্যক্ষ নূর-ই- এলাহী বকুল প্রমূখ।

এবি/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।
Tweet 20

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে