তিস্তা ক্যানেলে নিহত সেই তরুণী হত্যার প্রধান আসামী গ্রেপ্তার

রংপুর সদরের মমিনপুর এলাকায় রুমি হত্যার প্রধান আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিস্তা ক্যানেলের পাশ থেকে বস্তাবন্দি অবস্থায় রুবাইয়া আক্তার রুমি নামে তরুণীর লাশ উদ্ধারের ঘটনায় দায়েরকৃত মামলায় তাকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি গাজীপুর জেলার শ্রীপুর থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃতর নাম আরিফ্লু ইসলাম। তার বাড়ি তারাগঞ্জ উপজেলার উজিয়াল হাড়িয়ালকুটি এলাকায়। তার বাবা মৃত আপিল উদ্দীন।

বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি রাত সাড়ে ১০টায় সংবাদ সম্মেলন করে তাকে গ্রেপ্তারের বিষয়টি জানান রংপুরের পুলিশ সুপার (এসপি) বিপ্লব কুমার সরকার।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ১৫ ফেব্রুয়ারি ভিকটিমকে আসামীর আত্মীয় বাড়িতে নিয়ে আসে। এ সময় উভয়ের মধ্যে প্রেম ঘটিত বিষয়ে ঝগড়ার এক পর্যায়ে রুবাইয়া আক্তার রুমিকে গলায় ওড়না পেচিয়ে হত্যা করে এবং ২/৩ জনের সহযোগিতায় লাশ বস্তায় ভরে মমিনপুর এলাকার মিলের পাড় তিস্তা ক্যানেলে ফেলে দেয়।

নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, হত্যাকান্ডের আগের দিন ১৫ ফেব্রুয়ারি সকালে রংপুরের একটি প্রতিষ্ঠানে ট্রেনিংয়ের কথা বলে রুমি বাড়ি থেকে বের হয়ে যায়। ওই দিন রাতে বাড়ি ফিরে না আসায় পরিবারের মধ্যে উদ্বেগ দেখা দেয়।

পরদিন মমিনপুর এলাকার ওপর দিয়ে বয়ে যাওয়া তিস্তা ক্যানেলের পানিতে সাদা রঙের ইউরিয়া সারের বস্তার ভেতর একটি মরদেহ দেখে এলাকাবাসী পুলিশে খবর দেয়। পরে রুমির মরদেহ পাওয়া যায়।

জেএম/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন