দিনাজপুর শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান আহম্মেদ হোসেন মারা গেছেন

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আহম্মেদ হোসেন ইন্তেকাল করেছেন(ইন্নালি…রাজিউন। তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। আজ সোমবার, ২৩ নভেম্বর দুপরে নীলফামারীর জলঢাকা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম ও দক্ষিণ কাজীরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দ্বিতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়।

তাঁর ভাগিনা মর্তুজা ইসলাম জানান, গতকাল রোববার রাত ১২টা ২০মিনিটে ‎হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নিজ বাড়িতে মারা যান আহম্মেদ হোসেন। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

প্রফেসর আহম্মেদ হোসেন তাঁর কর্মজীবনে জলঢাকার গোলমুন্ডা ফাজিল মাদ্রাসায় প্রভাষক হিসেবে যোগদান করেন। পরে জলঢাকা ডিগ্রী কলেজে কিছুদিন শিক্ষকতা করেন। এরপর লালমনিরহাটের পাটগ্রাম ও নীলফামারী সরকারি কলেজে বাংলা বিষয়ে শিক্ষকতা করেন। পরে শিক্ষকতা করেন দিনাজপুর সরকারি মহিলা কলেজে।

সেখান থেকে ঠাকুরগাঁও সরকারি কলেজে বদলি হন। এরপর ২০১০ সালে তিনি দিনাজপুর সরকারি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে কলেজে অধ্যক্ষ হিসেবে তাঁর পদোন্নতি হয়। সবশেষে তিনি দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি জলঢাকা উপজেলার দক্ষিণ কাজীরহাট এলাকার প্রয়াত পানিয়াল মামুদের একমাত্র সন্তান ছিলেন।

এইচএ/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন