https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

‘দ্য হানড্রেড’ খেলবে ৬ বাংলাদেশী, ২য় সর্বোচ্চ নিলামে সাকিব-তামিম

ক্রিকেটের নতুন সংস্করণ ‘দ্য হানড্রেড’ আগামী বছর থেকে শুরু হচ্ছে ইংল্যান্ডে। ৮টি দল নিয়ে আগামী বছরের ১৭ জুলাই থেকে শুরু হবে এ টুর্নামেন্টটি। ১০০ বলের এ ক্রিকেটের জন্য মোট ১১টি ক্রিকেট খেলুড়ে দেশের ১৬৫ বিদেশি খেলোয়াড়ের ড্রাফট তালিকা দিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ।

‘দ্য হানড্রেড’ ক্রিকেটের ড্রাফট তালিকায় সাকিব ছাড়াও থাকছেন বাংলাদেশের আরো পাঁচ ক্রিকেটার। তারা হলেন-তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দীন ও মোস্তাফিজুর রহমান।

নিলামে বাংলাদেশের সাকিব আল হাসান ও তামিম ইকবাল আছেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ ভিত্তি মূল্য ১ লাখ পাউন্ড (প্রায় ১ কোটি ৪২ লাখ) ক্যাটাগরিতে সাকিব-তামিম ছাড়াও নতুন এ ভার্সনের নিলাম তালিকায় আছেন বাংলাদেশের মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন ও মুস্তাফিজুর রহমান।

সাকিব-তামিমের ভিত্তিমূল্যে আরও ১৫ ক্রিকেটার আছেন। ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড-সুনীল নারাইন, আফগানিস্তানের রশিদ খান, ভারতের হরভজন সিং, নেপালের সন্দীপ লামিচানে, পাকিস্তানের শহীদ আফ্রিদি, অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ছাড়াও আরও অনেকে আছেন।

এ সম্পর্কিত অন্যান্য খবর

টুর্নামেন্ট সবচেয়ে বেশি ভিত্তিমূল হলো ১ লাখ ২৫ হাজার পাউন্ড। এই তালিকার খেলোয়াড়রা হলেন-অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ-মিচেল স্টার্ক-ডেভিড ওয়ার্নার, দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক-লুঙ্গি এনগিডি-কাগিসো রাবাদা, শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল।

শান্ত/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে