না ফেরার দেশে এরশাদ হোসেন সাজু, শোকে মুহ্যমান পাটগ্রাম-হাতীবান্ধা

0

এবি পাটির্র (আমার বাংলাদেশ পার্টি)  কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির যুগ্ম আহবায়ক আবু হেনা মুহাম্মদ এরশাদ হোসেন সাজু (৬০) ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি….রাজিউন)। এর আগে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়লে উন্নত চিকিৎসার জন্য দ্রুত তাকে রংপুরে নেয়া হয়।

মঙ্গলবার, ০৬ এপ্রিল সকাল ৮ টায় সেখানকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।

প্রয়াত এরশাদ হোসেন সাজু লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের বাসিন্দা। তিনি পাটগ্রাম আদর্শ কলেজের প্রতিষ্ঠাতা ও পাটগ্রাম ইসলামী আদর্শ বিদ্যানিকেতন উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি।  

তাঁর প্রথম জানাজা আজ মঙ্গলবার  বেলা ১১ টায়  রংপুরে অনুষ্ঠিত হয়, দ্বিতীয় জানাজা বাদ আসর পাটগ্রাম সাহেব ডাঙ্গা মাঠে এবং শেষ জানাজা বাদ এশা তাঁর গ্রামের বাড়ি শিবগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

তিনি জাতীয় পার্টি ও জামায়াতের সাবেক নেতা ছিলেন। বর্তমানে এবি পার্টি বাংলাদেশের যুগ্ম আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

২০০১ সালে তিনি জামায়াতে ইসলামী বাংলাদেশের দাঁড়িপাল্লা  প্রতীকে লালমনিরহাট -১ আসন থেকে নির্বাচন করেন। তিনি পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান পদেও নির্বাচন করেন।

তার মৃত্যুতে পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলায় রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে। রাজনৈতিক মতাদর্শগত ভিন্নতা থাকলেও ক্রিড়া ও সংস্কৃতি অনুরাগী এই মানুষটি এই এলাকার সব মতাদর্শের গণমানুষের অত্যন্ত আপনজন ছিলেন।

তিনি পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের বুড়িরবাড়ী এলাকায় জন্মগ্রহণ করেন। তাঁর স্ত্রী একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

মৃত্যুকালে তিনি স্ত্রী , এক ছেলে ও দুই মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

লাইক দিয়ে সাথে থাকুন