নেইমারে বন্দি পিএসজির পরিকল্পনা, জানেন এমবাপে

0

বার্সেলোনা ছেড়েছিলেন নানা আলোচনা ও সমালোচনাকে সঙ্গী করে। পিএসজিতে যোগ দেওয়ার পরও সেসব পিছু ছাড়েনি নেইমার জুনিয়রের। ছাড়তে চেয়েছিলেন ফরাসি ক্লাবও। শেষ পর্যন্ত আর সেটি হয়নি।

একটা সময় এসে বাদ দিয়েছেন ক্লাব ছাড়ার চিন্তা। থেকে যাবেন বলে ঠিক করেছেন পিএসজিতেই। কয়েকদিন আগেই জানিয়েছিলেন এখানে সুখী তিনি। নেইমারের সঙ্গী কিলিয়ান এমবাপে। দুজন মিলে সামলাচ্ছেন পিএসজির আক্রমণ ভাগ।

সম্প্রতি শোনা যাচ্ছে এমবাপের ক্লাব ছাড়ার গুঞ্জন। তবে তাকে পিএসজিতে থেকে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন নেইমার। পিএসজির পরিকল্পনা যে নেইমারে বন্দি এমবাপে জানেন সেটাও। ফ্রান্স ফুটবলকে দেওয়া সাক্ষাৎকারে এমনটি বলেন এই তরুণ ফরোয়ার্ড।

তিনি বলেন, ‘আমি প্যারিসে আসার পরই আমাদের ভূমিকা ঠিক হয়ে গিয়েছিল। নেইমার প্রকল্পের কেন্দ্রবিন্দু, আর আমি আছি তাকে সহায়তা করতে। আমি সবসময় মনে করি, একসঙ্গে খেলার জন্যেই গ্রেট খেলোয়াড়দের জন্ম- এবং আমাদের দুজনের কাছে এটা পরিষ্কার।’

শুরুর দিকে নেইমারের সাহায্যের কথাও ভুলেননি নেইমার, ‘শুরুতে তিনি আমাকে যেভাবে সহায্য করেছিলেন তা আমি কখনও ভুলব না। ১৮ বছর বয়সী একজন বড় একটি ক্লাবের ড্রেসিংরুমে এসে মানিয়ে নেওয়াটা সহজ নয়। এসব ক্লাবগুলোতে সফলতার ৬০ শতাংশ নির্ভর করে নিজের ফুটবলের ওপর, বাকি ৪০ শতাংশ নির্ভর করে ড্রেসিংরুমে মানিয়ে নেওয়ার ওপর।’

লাইক দিয়ে সাথে থাকুন