https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

পঞ্চগড়ে বিদ্যালয় থেকে ২১ ল্যাপটপ ‘চুরি’

পঞ্চগড়ের একটি উচ্চ বিদ্যালয়ের আইসিটি লার্নিং সেন্টার (আইএলসি) ল্যাবের ২১টি ল্যাপটপ ‘চুরি’ হয়েছে। গত ১৫ আগষ্ট রাতে এ ঘটনা ঘটে।

আটোয়ারী উপজেলা সদরের আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে এ চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় গতকাল শুক্রবার, ১৬ আগষ্ট বিদ্যালয়ের পক্ষে আটোয়ারী থানায় একটি চুরির মামলা করা হয়েছে।

বিদ্যালয় কর্তৃপক্ষ দাবি করেছে, বৃহস্পতিবার রাতে ল্যাবের জানালার গ্রিল কেটে এসব ল্যাপটপসহ একটি এলসিডি মনিটর চুরি হয়েছে।

বিদ্যালয় সূত্রে জানা যায়, ২০১৫-১৬ অর্থবছরে সরকারের সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ) আওতায় বিদ্যালয়ের দ্বিতল ভবনের দ্বিতীয় তলায় আইসিটি লার্নিং সেন্টারটি স্থাপন করা হয়। ১৫ আগস্ট রাতে বিদ্যালয়ের নৈশপ্রহরী ইউসুফ আলী দেখতে পান আইএলসি ল্যাবের সামনে থাকা বৈদ্যুতিক বাতি জ্বলছে না। পরে সন্দেহ হলে তিনি কাছে গিয়ে ল্যাবের জানালার থাই গ্লাসের ভেতর দিয়ে দেখতে পান ভেতরে ডেস্ক টেবিলে থাকা একটিও ল্যাপটপ নেই। তাৎক্ষণিকভাবে তিনি শিক্ষকদের খবর দিলে সহকারী প্রধান শিক্ষকসহ অন্যরা এসে কক্ষের পেছন দিকে থাই জানালা খুলে গ্রিলকাটা দেখেন।

তাদের ধারণা, বৃহস্পতিবার রাতের কোনো একসময় জানালার গ্রিল কেটে সব ল্যাপটপ চুরি করা হয়েছে। এ ঘটনায় শনিবার দুপুরে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অনুপস্থিতিতে সহকারী প্রধান শিক্ষক খাদেমুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাত একাধিক ব্যক্তিকে আসামি করে আটোয়ারী থানায় একটি চুরির মামলা করেন।

সহকারী প্রধান শিক্ষক খাদেমুল ইসলাম বলেন, বিদ্যালয় ঈদের ছুটিতে বন্ধ হওয়ায় আমাদের তেমন যাতায়াত ছিল না। নৈশপ্রহরী দায়িত্ব পালন করতো। শুক্রবার নৈশপ্রহরী ইউসুফ আলী ফোন করে জানায় ল্যাবের সব ল্যাপটপ চুরি হয়ে গেছে।

আটোয়ারী থানার ওসি (তদন্ত) জয়ন্ত কুমার সাহা বলেন, ওই বিদ্যালয়ের আইএলসি ল্যাব থেকে সব ল্যাপটপ চুরি হওয়ার পর বিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের জানায়। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ বিষয়ে অজ্ঞাত একাধিক ব্যক্তিকে আসামি করে মামলা হয়েছে।

এবি/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।
Tweet 20

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে