https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

পঞ্চগড় এক্সপ্রেসের যাত্রা শুরু ২৯ মে, ঢাকা-পার্বতীপুর চলবে বিরতিহীন

ঈদের আগেই চালু হচ্ছে পঞ্চগড় এক্সপ্রেস। ট্রেনটি ঢাকা থেকে যাবে উত্তরাঞ্চলের সীমান্ত জেলা পঞ্চগড়। ১৮টি বগি নিয়ে বিরতিহীন এই ট্রেনটি ঢাকা থেকে সরাসরি পার্বতীপুর পর্যন্ত যাবে। এরপর দু–একটি স্টেশনে থেমে পঞ্চগড়ে পৌঁছাবে। ট্রেনটির নাম ঠিক করা হয়েছে ‘পঞ্চগড় এক্সপ্রেস’।

বুধবার, ১৫ মে ঢাকায় এক সংবাদ ব্রিফিংয়ে রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সূজন এসব কথা জানান।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ মে গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পঞ্চগড় এক্সপ্রেসের উদ্বোধন করবেন। আর ২৯ মে থেকে ৫৯৩ কিলোমিটার পথ পাড়ি দেবে ট্রেনটি।

মন্ত্রী বলেন, বনলতার মতো পঞ্চগড় এক্সপ্রেসে খাবার বাধ্যতামূলক করা হয়নি। ভাড়ার হার নির্ধারণ করা হয়েছে শোভন ৫৫০ টাকা, এসি চেয়ার ১ হাজার ৩৫ টাকা, এসি কেবিন ১ হাজার ২৬০ টাকা এবং এসি স্লিপিং বার্থ ১ হাজার ৮৯২ টাকা। ৫৯৩ কিলোমিটার পথ পাড়ি দিয়ে এটি বাংলাদেশের সর্ব দীর্ঘ ট্রেন সার্ভিস হতে যাচ্ছে।

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম বলেন, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ২২ মে থেকে ঈদের অগ্রিম ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে। কমলাপুরসহ ঢাকার ৫টি জায়গা থেকে এই টিকিট দেওয়া হবে। প্রতিদিন প্রায় ২৭ হাজার টিকিট দেওয়া হবে, যার অর্ধেক পাওয়া যাবে মোবাইল অ্যাপস থেকে আর বাকি অর্ধেক সংগ্রহ করতে হবে কাউন্টার থেকে।

তিনি জানান, মোবাইল অ্যাপসে যে ৫০ শতাংশ টিকিট বিক্রি হওয়ার কথা, তা যদি অ্যাপসের মাধ্যমে বিক্রি না হয়, তবে কাউন্টারের মাধ্যমে পাওয়া যাবে। ঈদের টিকিট কেনার জন্য জাতীয় পরিচয়পত্র প্রদর্শন বাধ্যতামূলক। একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট নিতে পারবেন। প্রত্যেক বিক্রয়কেন্দ্রে নারীদের জন্য একটি করে আলাদা কাউন্টার থাকবে।

এবি/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে

error

নিয়মিত সংবাদের জন্য সাবস্ক্রাইব করুন