পাটগ্রামে জাতীয় পতাকা দিবস উদযাপন, মুক্তিযুদ্ধের বই পেল শিক্ষার্থীরা

0

লালমরিহাটের পাটগ্রামে যথাযোগ্য মর্যাদায় পতাকা দিবস উদযাপিত হয়েছে। অনুষ্ঠানে অংশগ্রহনকারীদের মাঝে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সংশ্লিষ্ট নানা উপহার সামগ্রী বিতরণ করা হয়।

মঙ্গলবার, ০২ মার্চ দুপুরে উপজেলার বাউরা ইউনিয়নে আরেফা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে দিবসটি উদযাপন করা হয়।

হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও লালমনিরহাট  জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের প্রধান উপদেষ্টা মো.মাহমুদুল হাসান সোহাগের উদ্যোগে ওই আয়োজন করা হয়।

এ সময়  উপস্থিত ছিলেন বাউরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বসুনিয়া দুলাল, বাউরা আরেফা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সাত্তার,  উক্ত প্রতিষ্ঠানের সভাপতি আব্দুর রাজ্জাক রন্জু, বাউরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সঞ্জয় কর বাপ্পা, বাউরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি রাবিউল হক মিরন, পাটগ্রাম উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আল মামুন শুভ, পাটগ্রাম পৌর ছাত্রলীগের সভাপতি রাহুল মহাজন প্রমুখ।

অনুষ্ঠানে জাতীয় পতাকা, উত্তরীয় প্রদান করা হয়। এছাড়াও বঙ্গবন্ধুর বই ‘অসমাপ্ত আত্মজীবনী’, ‘বঙ্গবন্ধু : বাংলাদেশ’, ‘কারাগারের রোজনামচা’ এ বইগুলো অংশগ্রহনকারীদের মাঝে বিতরণ করা হয়।

এ বিষয়ে মো.মাহমুদুল হাসান সোহাগ জানান, ‘মুক্তিযোদ্ধা সন্তান হিসেবে নতুন প্রজন্মকে দিবসটি সম্পর্কে জানার জন্য এই আয়োজন করা হয়েছে। দিবসটি পালনের মাধ্যমে আমরা মুক্তিযুদ্ধ ও ভাষার চেতনাকে জাগ্রত করছি।’

জেএম/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন