পাটগ্রামে নৌকার নির্বাচনী কার্যালয়ে আগুন, পাল্টাপল্টি দোষারোপ

0

লালমনিরহাটের পাটগ্রাম পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে আগুনে দিয়েছে দুর্বৃত্তরা। আগুন দেওয়ার ঘটনায় মেয়র প্রার্থীরা এক অপরের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ করেছেন।

বুধবার, ০৯ ফেব্রুয়ারি দিবাগত রাত পৌনে ২ টার দিকে পৌরসভার সোহাগপুর এলাকার ২ নং ওয়াডের্র ধরলা ব্রীজ পূর্ব মোড় এলাকায় স্থাপিত নৌকা মার্কার নির্বাচনী কার্যালয়ে এ অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

তবে কারা এই আগুন দিয়েছে তা এখন পযন্ত নিশ্চিত হওয়া যায়নি। ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. রবিউল ইসলাম বাবুল ও সমন্বয়কারী মো. সফিয়ার রহমান জানান, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. রাশেদুল ইসলাম সুইটের নৌকা মার্কার নির্বাচনী অফিসে গভীর রাতে কে বা কারা পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয়। এ সময় বাজার এলাকার নৈশ প্রহরীর চিৎকারে ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণের পাশাপাশি অজ্ঞাত দুই জন ব্যক্তিকে ধাওয়া করলে তারা পালিয়ে যায়। আগুনে অফিসের সামিয়ানা, ব্যানার ও পোস্টার পুড়ে গেছে।

নৌকা মার্কার প্রার্থী মো. রাশেদুল ইসলাম সুইট জানান, স্বতন্ত্র প্রার্থী ও বিএনপি প্রার্থীর মাঠ পর্যায়ে অবস্থান খারাপ। পাটগ্রাম পৌরসভায় নৌকার গণজোয়ার প্রত্যেক জায়গায়।  সেটাকে ধবংস করার জন্য ও ভোটারদের নিরুৎসাহিত করার জন্য তারা এ ঘটনা ঘটিয়েছে।

অন্যদিকে বিএনপি প্রার্থী এ কে মোস্তফা সালাউজ্জামান ওপেল বলেন, আমাদের লোককে হয়রানি করার জন্য অগ্নিসংযোগের ঘটনা সম্পূর্ন সাজানো নাটক। যারা আগুন দিয়েছে তারা তাদেরই লোক।

পাটগ্রাম পৌর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) কাজী আসাদুজ্জামান আসাদ বলেন, ‘এটা ওদের পানি ঘোলা করে মাছ শিকার করার ষড়যন্ত্র।’

ঘটনাস্থল পরিদর্শন করেছেন পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত। তিনি জানান, রাতেই ঘটনাস্থলে গিয়েছি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেওয়া হবে।

এসআই/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন