mega888 পাটগ্রামে ৭ ইউনিয়নে ৬ নৌকা, কে পেয়েছে কত ভোট

পাটগ্রামে ৭ ইউনিয়নে ৬ নৌকা, কে পেয়েছে কত ভোট

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ(ইউপি) নির্বাচনে ৭ ইউনিয়নে  নির্বাচন অনুষ্ঠিত হয়। ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারি ফলাফলে ৭ ইউনিয়নের মধ্যে ৬ টিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিজয়ী হয়েছেন। অবশিষ্ট একটিতে স্বতন্ত্র (বিএনপি) প্রার্থী বিজয়ী হয়েছেন।

বুধবার, ৫ জানুয়ারি রাতে পাটগ্রাম উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে বেসরকারি এই ফলাফল জানা গেছে ।

বেসরকারী ফলাফলে জগতবেড় ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোঃ মোস্তাফিজুর রহমান সোহেল। ইউনিয়ন যুবলীগের সভাপতি সোহেল নৌকা প্রতীকে পেয়েছেন ৭,৮৪৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্রার্থী মোখলেসুর রহমান। তিনি পেয়েছেন ৭,৩১২ ভোট। ইউনিয়নে মোট ভোটের সংখ্যা ২০,৩৭৮। এর মধ্যে ভোট পড়েছে ৭৯.৫৩ শতাংশ।

বুড়িমারী ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোঃ তাহাজুল ইসলাম মিঠু। বুড়িমারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিঠু নৌকা প্রতীকে পেয়েছেন ৮২৫৩ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্রার্থী আবু সাইদ নেওয়াজ নিশাত। তিনি পেয়েছেন ৬,৭৯৩ভোট। ইউনিয়নে মোট ভোটের সংখ্যা ১৮,৩৭১। এর মধ্যে ভোট পড়েছে ৮৭.২১ শতাংশ।

দহগ্রাম ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন হাবিবুর রহমান। ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান নৌকা প্রতীকে পেয়েছেন ৪,২৬০ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন। তিনি পেয়েছেন ২,৪৭০ভোট। ইউনিয়নে মোট ভোটের সংখ্যা ৭৫৫৪। এর মধ্যে ভোট পড়েছে ৭১২৭। যা শতকরা হারে ৯৪.৩৫।

শ্রীরামপুর ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোঃ রফিকুল ইসলাম প্রধান। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম প্রধান নৌকা প্রতীকে পেয়েছেন ৭৪৯৯ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্রার্থী আকিকুল আলম নিশাত। তিনি পেয়েছেন ৬৬১৪ভোট। ইউনিয়নে মোট ভোটের সংখ্যা ১৯,৯৫১। এর মধ্যে ৮৪.০৯ শতাংশ হারে ১৬,৭৭৭ ভোট পড়েছে।

জোংড়া ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোঃ মজিবর রহমান। উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মজিবর রহমান নৌকা প্রতীকে পেয়েছেন ৮,৮১২ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্রার্থী শাহ মাহমুদুন্নবী। তিনি পেয়েছেন ৪,৬৩০ভোট। ইউনিয়নে মোট ভোটের সংখ্যা ২০,৮৬৮। এর মধ্যে ৮৩.৮৭শতাংশ হারে ভোট পড়েছে ১৭,৫০৩।

কুচলিবাড়ী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান হামিদুল হক পুনরায় নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৮,৮১২ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্রার্থী এবিএম শাহনেওয়াজ পারভেজ। তিনি পেয়েছেন ৪,৭৭৫ভোট। ইউনিয়নে মোট ভোটের সংখ্যা ১৩,৭৫৬। এর মধ্যে ৮৪.৬৫শতাংশ হারে ভোট পড়েছে ১১,৬৪৫টি।

মাত্র ৩৮ ভোটের পাটগ্রাম ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোঃ মোকলেছুর রহমান। স্বতন্ত্র (বিএনপি) প্রার্থী মোকলেছ পেয়েছেন ৬০৪৮ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী নৌকা মার্কার প্রার্থী আব্দুল ওহাব প্রধান। তিনি পেয়েছেন ৬০১০ ভোট। ইউনিয়নে মোট ভোটের সংখ্যা ২০,৫৯১। এর মধ্যে ৮১.১৭শতাংশ হারে ভোট পড়েছে ১৬,৭১৩টি।

এ উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদে মোট ভোটার এক লাখ ২১হাজার ৪৬৯জন। এর মধ্যে ৮৩ দশমিক ৯৭ শতকরা হারে ভোট পড়েছে।

লাইক দিয়ে সাথে থাকুন