পাটগ্রাম সীমান্তে আবারো চোরাই গরু আটক, দিনভর টাস্কফোর্সের অভিযান

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় চোরাচালান বিরোধী অভিযান চালিয়েছে টাস্কফোর্স। দিনব্যাপি পরিচালিত এই অভিযানে অবৈধভাবে নিয়ে আসা ৭ টি ভারতীয়  গরু আটক করা হয়েছে।

শনিবার, ২০ নভেম্বর উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ঝালঙ্গী গ্রামে উপজেলা প্রশাসন, বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) ও পাটগ্রাম থানা পুলিশের সমন্বয়ে গঠিত টাস্কফোর্স এই অভিযান পরিচালনা করে।

দু্ই দফায় পরিচালিত এই অভিযান দুপুর ১২ টায় শুরু হয়ে বিকেল পর্যন্ত অব্যাহত থাকে।

টাস্কফোর্সের এই অভিযানে নের্তৃত্ব দেন পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান।

টাস্কফোর্স সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে প্রথম দফায় ওই গ্রামের বিভিন্ন বাড়ি তল্লাশি করে  অবৈধ পথে আনা ভারতীয়  ৪ টি হরিয়ানা গরু আটক করা হয়। পরে বিকেলে দ্বিতীয়  দফা অভিযানে আরো ০৩ টি গরু আটক করা হয়।

আটক এসব গবাদী পশু ঝালঙ্গী বিজিবি ক্যাম্পের কমান্ডারের জিম্মায় দেওয়া হয়েছে।

পাটগ্রাম থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রমজান আলী ও রংপুর ৬১ বিজিবি ব্যাটলিয়নের ঝালঙ্গী ক্যাম্প কমান্ডার সুবেদার বেলাল হোসেনের নেতৃত্বে পুলিশ এবং বিজিবির সদস্যরা এই অভিযানে অংশ নেন।

রংপুর ৬১ বিজিবি ব্যাটলিয়নের ঝালঙ্গী ক্যাম্পের ক্যাম্প কমান্ডার সুবেদার বেলাল হোসেন অবৈধ পথে আনা ভারতীয় গরু জব্দের বিষয়টি নিশ্চিত করেছেন।

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান জানান, ‘অবৈধ চোরাচালান প্রতিরোধে টাস্কফোর্সের অভিযান অব্যাহত রাখা হবে।

আটককৃত গরু গুলো নিলাম দেওয়ার ব্যাপারে বিজিবি প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বলে এসময় জানান তিনি।

এর আগে গত সেপ্টেম্বরের শেষদিকে দহগ্রাম সীমান্ত থেকে অর্ধ শতাধিক গরু-মহিষ আটক করে টাস্কফোর্স।

জেএম/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন