https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

পীরগঞ্জে খাস জমির ধান কাটা নিয়ে সংঘর্ষ, নিহত ১

পীরগঞ্জে ধান কাটা নিয়ে সংঘর্ষে ইদ্রিস আলী (৬৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছে। সংঘর্ষে মহিলাসহ অন্তত ৬ জন আহত হয়েছে। ঘটনায় পুলিশ ৬ জনকে আটক করেছে।

শুক্রবার, ১ মে সকালে উপজেলার কুমেদপুর ইউনিয়নের রতেœশ্বরপুর গ্রামে এ ঘটনা ঘটেছে।

পুলিশ ও গ্রামবাসী জানায়, উপজেলার রতেœশ্বরপুর গ্রামে খাস জমি নিজ দখলে নিতে ওই গ্রামের লুৎফর রহমান ও দুদু মিয়ার মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। বিতর্কিত ওই জমিতে লুৎফর রহমান বোরো চারা রোপন করলে কিছুদিন পর দুদুর লোকজন ওই চারা উপড়ে ফেলে বেরো চারা রোপন করে।

আজ শুক্রবার ওই ধান কাটতে বিবদমান দু’পক্ষ ভাড়াটে লোকজন নিয়ে আসে। দুদুর উপস্থিতির আগেই লুৎফরের লোকজন ধান কেটে বাড়িতে নেয়ার প্রাক্কালে পথিমধ্যে দুদুর সমর্থকরা বাঁধা দিলে সংঘর্ষ বাঁধে। এতে উভয়পক্ষের ৭ জন আহত হয়।

আশংকাজনক অবস্থায় লুৎফরের ভগ্নিপতি চাঁপাবাড়ি গ্রামের ইদ্রিস আলীকে রংপুর মেডিকেলে নেয়ার পথে সে মারা যায়। অপর আহতরা হলো রতেœশ্বরপুর গ্রামের লুৎফর, পার্বতিপুর গ্রামের ইলিয়াস ও চাঁন মিয়া, মানিকের স্ত্রী শাপলা, হাজীপুর গ্রামের লুলুর স্ত্রী নারগিছ ও নিহত ইদ্রিসের স্ত্রী জহিরন।

সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বাবা-ছেলেসহ ৬ জনকে আটক করে থানায় নিয়ে আসে। আটককৃতরা হলো রতেœশ্বরপুর গ্রামের মৃত আব্দুল কাদেরের ছেলে আবু কালাম আকন্দ ও তার ছেলে রুবেল আকন্দ, মৃত হোসেন আলীর ছেলে আব্দুল আজিজ, আব্দুল বারির ছেলে আবু বক্কর, মৃত আজগারের ছেলে আব্দুল জব্বার ও লাল মিয়ার ছেলে সুজা মিয়া।

পীরগঞ্জের অফিসার ইনচার্জ সরেস চন্দ্র ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় এখনো মামলা হয়নি, তবে প্রস্তুতি চলছে।

জেএম/রাতদিন

ভালো লাগলে লাইক দিন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে

error

নিয়মিত সংবাদের জন্য সাবস্ক্রাইব করুন