https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

প্রতিবন্ধীরা কোন অংশে পিছিয়ে থাকবেনা: রংপুরে মূসা জঙ্গী

সমাজ সেবা অধিদপ্তরের পরিচালক (উপ-সচিব) আবু ছলেহ মোঃ মূসা জঙ্গী বলেন, কাউকে পিছিয়ে রেখে দেশের উন্নয়ন করা সম্ভব নয়। প্রতিবন্ধীদের শিক্ষিত করতে সরকার সমাজ সেবার মাধ্যমে ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান করে আসছে। যা অন্যান্য বৃত্তির চেয়ে অনেকাংশে বেশি।

রংপুরে সামগ্রিক উন্নয়নে প্রতিবন্ধীদের অন্তভূক্তি ও প্রতিনিধিত্ব নিশ্চিতকরণ বিষয়ক এ্যাডভোকেসী সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন তিনি।

বৃহস্পতিবার, ২১ নভেম্বর দুপুরে এনসিডিডাব্লিউর আয়োজনে নগরীর হোটেল ক্যাসপিয়ার হল রুমে রেবেকা আক্তার রিতার সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।

তিনি আরো বলেন, প্রতিবন্ধীদের শিক্ষিত করে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে হবে। তাহলে প্রতিবন্ধীরা কোন অংশে পিছিয়ে থাকবেনা। প্রতিবন্ধীদের ভাতা পাওয়ার ধারণা থেকে বের করে নিয়ে আসতে হবে। প্রতিবন্ধীরা সমাজ বা পরিবারের বোঝা হবে না যদি তাদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করা যায়। অনেক বে-সরকারী সংস্থা প্রতিবন্ধীদের কর্মক্ষেত্রে কোটা না রাখায় প্রতিবন্ধীরা বেসরকারী চাকরী থেকে বঞ্চিত হচ্ছে।

প্রতিবন্ধীদের পর্যায় ক্রমে সব ধরনের সহযোগিতার অশ্বাস দেন অধান অতিথি। অনুষ্ঠানটি পরিচালনা করেন এনসিডিডাব্লিউ প্রতিনিধি হাসানুজ্জামান।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপ পরিচালক সমাজসেবা অধিদপ্তর কাওছার পারভিন, উপ পরিচালক মোশারফ হোসেন, ডিপুটি সিভিল সার্জেন ডা. কানিজ সাবিহা, সহকারী শিক্ষা অফিসার শাহরিন দিলরুবা, যুব উন্নয়নের সহকারী পরিচালক আলমগীর হোসেন কাদেরী, মিঠাপুকুর উপজেলার ভাইস চেয়ারম্যান নিরঞ্জন মহন্ত, তারাগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান ছাইদেল রহমান, প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা তাপস বর্মা, এছাড়াও রংপুরের বিভিন্ন উপজেলার সমাজসেবা অফিসার, ইউপি চেয়ারম্যান, এনজিও কর্মী ও রংপুরের  বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিবৃন্দ।

এনএইচ/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে