mega888 প্রবেশপত্র নেই, অধ্যক্ষ লাপাত্তা, রংপুরের ১২৫ পরীক্ষার্থী রাস্তায়

প্রবেশপত্র নেই, অধ্যক্ষ লাপাত্তা, রংপুরের ১২৫ পরীক্ষার্থী রাস্তায়

রংপুরের সাহেবগঞ্জ টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের প্রায় ১২৫ শিক্ষার্থী এইচএসসি-সমমানের পরীক্ষার প্রবেশপত্র পায়নি। এতে করে ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এবার এইচএসসি পরীক্ষা দিতে পারছে না। এ নিয়ে বিক্ষোভে নেমেছে শিক্ষার্থীরা।

বুধবার, ১ ডিসেম্বর রাতে প্রবেশপত্রের দাবিতে সাহেবগঞ্জ-হারাগাছ সড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা। এদিকে এ ঘটনায় ওই শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যক্ষসহ অন্যান্যরা গা ঢাকা দিয়েছেন। অধ্যক্ষসহ সংশ্লিষ্টদের খুঁজছে পুলিশ।

ভুক্তভোগী শিক্ষার্থী, অভিভাবক ও পুলিশ সূত্রে জানা যায়, চলতি এইচএসসি সমমানের পরীক্ষায় ওই কলেজ থেকে কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে ১২৫ জনের বেশি শিক্ষার্থীর এবার পরীক্ষা দেওয়ার কথা ছিল। বৃহস্পতিবার তাদের প্রথমদিনের পরীক্ষায় অংশগ্রহণ করার কথা। কিন্তু বুধবার রাত পর্যন্ত তাদের প্রবেশপত্র আসেনি।

প্রবেশপত্রের দাবিতে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরে পুলিশ এসে অনুরোধ করে সড়কে যান চলাচলের জন্য উন্মুক্ত করলেও বিক্ষোভ চালিয়ে যায় শিক্ষার্থীরা।

ওই কলেজের শিক্ষার্থী রাশেদুজ্জামান জানান, যতক্ষণ পর্যন্ত পুলিশ অধ্যক্ষকে খুঁজে না পাবে এবং আমাদের বিষয়ে গ্রহণযোগ্য সিদ্ধান্ত না আসবে, ততক্ষণ পর্যন্ত আমরা বিক্ষোভ-অবরোধ চালিয়ে যাব।

হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত হোসেন জানান, ঘটনাস্থলে পুলিশ রয়েছে। শিক্ষার্থী ও অভিভাবকদের শান্ত রাখার চেষ্টা করা হচ্ছে। কলেজের অধ্যক্ষসহ কাউকে পাওয়া যাচ্ছে না। পুলিশ তাদের খুঁজছে।

অধ্যক্ষকে পাওয়া গেলে বিস্তারিত জানা যাবে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

লাইক দিয়ে সাথে থাকুন