রংপুরে প্রায় দেড় কোটি টাকার মাদকদ্রব্য উদ্ধার

গত এক বছরে ১ কোটি ১৯ লাখ ৯৪ হাজার ২০০ টাকার মাদকদ্রব্য উদ্ধার করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি)।  এতে রয়েছে ১১ হাজার ১৮৩ পিস ইয়াবা, ৭৯০ বোতল ফেনসিডিল, দেশি-বিদেশি ৫ হাজার ৭৬৮ লিটার মদ, গাঁজা ও হেরোইন।

আজ বুধবার, ৬ জানুয়ারি এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আরপিএমপি কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ।

তিনি আরও জানান, গত বছরে ১৯টি চাঞ্চল্যকর খুন ও ক্লুলেস মামলা রহস্য উদঘাটন হয়েছে। গ্রেপ্তার হয়েছে সরকারি ওষুধ কারবারি, নারী ও শিশু নির্যাতনকারী, খুনি, প্রতারক ও জ্বিনের বাদশা সহ বিভিন্ন মামলার আসামি।

অপরাধ দমনে কাউকে ছাড় দেয়া হচ্ছে না জানিয়ে কমিশনার বলেন, গত বছরে অপরাধ বিভাগের ৩টি জোনে ছয়টি থানায় ১ হাজার ৫০৮টি মামলা দায়ের হয়েছে। এসব মামলার মধ্যে ১৫১৩টি মামলা নিষ্পত্তি করাসহ ৩ হাজার ৪৭৮ জন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

ট্রাফিক বিভাগের দুইটি জোনের অধীনে  ৪৮ হাজার ১৪টি মামলা এবং ২ কোটি ২১ লাখ ৫ হাজার ১৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।  একই সময়ে ১ হাজার ৬৫৭টি যানবাহন আটক করে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

এবছর গোয়েন্দা বিভাগ বিভিন্ন অভিযানে ৩ কোটি ৬৬ লাখ ৫০ হাজার টাকার বিভিন্ন অবৈধ মালামাল, পণ্য সামগ্রী, অবৈধভাবে সংরক্ষণ করা ওএমএস এবং টিসিবির পণ্য উদ্ধার করা করে।

গেল বছর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পরিচালিত বিভিন্ন অভিযানে নকল পণ্য উৎপাদন ও সরবরাহকারী, অস্বাস্থ্যকর খাদ্য উৎপাদনকারী, চিকিৎসা ক্ষেত্রে দালাল চক্র এবং প্রতারকদের আটক করা হয়। এরপর ২৪ লাখ ৬৫ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয় বলে জানান কমিশনার।

এতে উপস্থিত ছিলেন, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) মহিদুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন ও উপ-পুলিশ কমিশনার আবু সায়েম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি ও মিডিয়া) উত্তম প্রসাদ পাঠক প্রমুখ।

আরআই/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন