ফুটবলে এশিয়ার সেরা দশে বাংলাদেশের সাদ

ছবি: সংগৃহীত

এশিয়ান ফুটবল কনফেডারেশন সেরা ১০ জনের একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করেছে। এটি মহাদেশের গত ১০ দিনে আন্তজার্তিক ম্যাচগুলোতে কারা ভালো পারফরম্যান্স করেছেন সেই ভিত্তিতে।

এই তালিকায় যায়গা করে নিয়েছে বাংলাদেশের আলোচিত ফরোয়ার্ড সাদ উদ্দিন। মুজিববর্ষ ফিফা ইন্টারন্যাশনাল ফুটবল সিরিজে নেপালের বিপক্ষে অসাধারণ নৈপুণ্য দেখিয়েছেন তিনি।

ওই সিরিজে ১৩ ও ১৭ নভেম্বর দুটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। সিরিজ জুড়ে নিজেকে মিলেয়ে রেখেছিল সাদ। প্রথম ম্যাচের দুই গোলের প্রথমটি সাদ উদ্দিনের ক্রস থেকে করেছিলেন নাবিব নেওয়াজ জীবন। দুই ম্যাচে সাদ গোল না করলেও তিনি নেপালের রক্ষণভাগে ত্রাসের সৃষ্টি করতে পেরেছিলেন। একটি জয় ও একটি ড্র নিয়ে ১-০ ব্যবধানে সিরিজ জিতে বাংলাদেশ।

সেরা ১০ জনের মধ্যে থেকে দর্শকদের ভোটে একজন সবার সেরা নির্বাচিত হবেন। সাদ উদ্দিন ছাড়া অন্য ৯ জনের মধ্যে দুজন করে ইরান ও ইরাকের এবং একজন করে সৌদি আরব, দক্ষিণ কোরিয়া, বাহরাইন, জর্ডান ও সংযুক্ত আরব আমিরাতের। ভোট শেষ হবে ২১ নভেম্বর।

এএফসি তাদের ওয়েবসাইটে সাদকে নিয়ে লিখেছে, ‘ফুটবল ফিরেছে’ ব্যানারে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হওয়া ম্যাচে ২২ বছর বয়সী সাদ উদ্দিন দারুণ পারফরম্যান্স করেছেন, যা দেখে একটি উজ্জ্বল ভবিষ্যতের আশা জেগে উঠেছে বাংলাদেশি ভক্তদের মনে।

This website uses cookies.