https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

বিভাগে আক্রান্তের সংখ্যা ১২শ’ ছাড়ালো, ২৪ ঘন্টায় ৩৯

রংপুর বিভাগে গত ২৪ ঘন্টায় ৩৯ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। রংপুর ও দিনাজপুরের দুই করোনাল্যাবে মোট ৩৭৬টি নমূণা পরীক্ষায় এই ৩৯ আক্রান্ত নিশ্চিত হয়। এর ফলে রংপুর বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ১ হাজার ২২২ জনে।

মঙ্গলবার, ২ জুন রংপুর বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা: জেড এ সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করেন। এর মধ্যে রংপুর ল্যাবে ১৬ এবং দিনাজপুর ল্যাবে ২৩ জনের করোনা শনাক্ত হয় বলে জানান তিনি।

রংপুর বিভাগে করোনা

এদিন বিভাগে সবচেয়ে বেশী সংক্রমণ শনাক্ত হয় দিনাজপুর জেলায়। জেলাটিতে ২৩ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়। সংক্রমনের দিক থেকে এটিই একদিনে সর্বোচ্চ সংখ্যা।

বিভাগে মোট আক্রান্ত ৫১ জনের মধ্যে বৃহত্তর রংপুরের ৪ জেলায় আক্রান্তের সংখ্যা ১৫ জন। এছাড়া এদিন রংপুর ল্যাবে নীলফামারীর একজনের সংক্রমণ শনাক্ত হয়। ফলে রংপুরের করোনা ল্যাবে এদিন ১৭৮টি নমূণা পরীক্ষায় এই ১৬ জনের সংক্রমণ নিশ্চিত হয় বলে জানান রমেক অধ্যক্ষ ডা: একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, আক্রান্ত ১৬ জনের মধ্যে রংপুরের ৯ জন, লালমনিরহাটের ৩ জন, গাইবান্ধার ২ জন এবং কুড়িগ্রাম ও নীলফামারী জেলায় ১ জন করে আক্রান্ত শনাক্ত হয় বলে জানান রমেক অধ্যক্ষ।

লালমনিরহাটের আক্রান্ত তিনজন হলেন, আদিতমারী উপজেলার এক পুরুষ, লালমনিরহাট সদরের তিস্তা এলাকার একই পরিবারের দুই পুরুষ।

অন্যদিকে এদিন দিনাজপুর ল্যাবে ১৮৮ টি নমূণা পরীক্ষায় ২৩ জনের করোনায় সংক্রমণ নিশ্চিত হয়। বিষয়টি নিশ্চিত করেন এমএআরএমসি’র অধ্যক্ষ প্রফেসর ডা: শিবেস সরকার

তিনি জানান, দিনাজপুর ল্যাবে শনাক্ত ২৩ জনই দিনাজপুর জেলার বাসিন্দা। আর এদিনই জেলায় সবচেয়ে বেশী সংখ্যক করোনা আক্রান্ত শনাক্ত হয়।

রংপুর বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা: জেড এ সিদ্দিকী জানান, এনিয়ে বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ১ হাজার ২২২ জনে।

বিভাগে আক্রান্ত ১ হাজার ২২২ জনের মধ্যে রংপুরে ৪৩৬, পঞ্চগড়ে ৮০, নীলফামারী ১৪৮, লালমনিরহাট ৪৭, কুড়িগ্রাম ৭৩, ঠাকুরগাঁও ১২২, দিনাজপুর ২৫৪ এবং গাইবান্ধায় ৬২ জন করোনায় আক্রান্ত বলে নিশ্চিত করেন ডা: জেড এ সিদ্দিকী।

জেএম/রাতদিন

ভালো লাগলে লাইক দিন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে

error

নিয়মিত সংবাদের জন্য সাবস্ক্রাইব করুন