https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

বিল গেটসকে পেছনে ফেলে দ্বিতীয় শীর্ষ ধনী বার্নার্ড আর্নল্ট

বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তিদের তালিকায় মার্কিন সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস গত সাত বছরে কখনো প্রথম, কখনো দ্বিতীয় ছিলেন। কিন্তু এবার বিশ্বের দ্বিতীয় শীর্ষ এই কোটিপতিকে পেছনে ফেললেন ফ্রান্সের বিলাসবহুল পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এলভিএমএইচের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বার্নার্ড আর্নল্ট। ফলে মাইক্রোসফট গ্রুপের এই সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস এখন বিশ্বের শীর্ষ কোটিপতির তালিকায় তৃতীয় স্থানে নেমে গেছেন।

মঙ্গলবার ১৬ জুলাই এলভিএমএইচের সিইও বার্নার্ড আর্নল্ট তার নেট আয়ের পরিমাণ ১০৭.৬ বিলিয়ন ডলারে উন্নীত করার রেকর্ড গড়েন।

এতে আর্নল্ট বিল গেটসের আয়ের চেয়ে ২০০ মিলিয়ন ডলারেরও বেশি অঙ্কে এগিয়ে যান। বুধবার ১৭ জুলাই ওই কোম্পানির শেয়ার আরও লাভ বাড়িয়েছে, প্যারিসের স্থানীয় সময় দুপুর ১টা ৫৪ মিনিটে এলভিএমএইচের ০.৭ শতাংশ শেয়ার বৃদ্ধি হয়।

আর্নল্ট একাই ৩৯ বিলিয়ন ডলার উপার্জন করে ২০১৯ সালে এককভাবে সবচেয়ে লাভবান ব্যক্তি হন এবং ব্লুমবার্গের বিশ্বের সেরা ৫০০ ব্যক্তির তালিকায় নিজেকে দ্বিতীয় স্থানে তুলে নিয়ে আসেন। ধনীদের এই তালিকায় প্রথমে আছেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। যিনি বিশ্বের সেরা ধনী।

গত মাসে বিশ্বের শীর্ষ এই ধনীর আয় প্রথমবারের মতো ১০০ বিলিয়ন ডলার ছাড়িয়ে যায়। আর্নল্টের পরে ধনীদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন বিল গেটস।

যদিও স্ত্রী ম্যাককেঞ্জি বেজোসের সঙ্গে বিবাহ বিচ্ছেদের সময় প্রচুর অর্থ দিতে হয়েছে জেফ বেজোসকে, তার পরও চলতি বছরে আয় বাড়ায় ধনীদের তালিকায় তিনি।

শান্ত/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।
fb-share-icon20
Tweet 20

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে