https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

বিশ্বকাপজয়ী ও রানার্সআপ দল পাবে যে পরিমাণ অর্থ

গত ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে পর্দা ওঠে দ্বাদশ ক্রিকেট বিশ্বকাপের। এর আগের দিন অর্থাৎ ২৯ মে দেশটির  বিখ্যাত দ্যা মলে হয় উদ্বোধনী অনুষ্ঠান। রোববার ১৪ জুলাই ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামছে বিশ্বকাপের দ্বাদশ আসরের।

বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় লর্ডসে শিরোপার জন্য লড়ছে স্বাগতিক ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। ফাইনালে খেলা দুই দলের জন্যই প্রাইজমানি রেখেছে আইসিসি। আগের বিশ্বকাপর চেয়ে এবারের বিশ্বকাপে অর্থের পরিমাণ বেশি থাকছে।

বিশ্বকাপজয়ী দল পাবে ৪ মিলিয়ন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩৪ কোটি টাকা। রানার্সআপ দল পাবে ঠিক এর অর্ধেক। অর্থাৎ ২ মিলিয়ন ডলার বা ১৭ কোটি টাকা।

এবারের আসরের জন্য সর্বমোট ১০ মিলিয়ন ডলার প্রাইজমানি ঘোষণা করে আইসিসি। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৮৫ কোটি টাকা। আসরজুড়ে পুরস্কারস্বরূপ খরচের জন্য বরাদ্দ রাখা হয় বিপুল পরিমাণ এ অর্থ।

দুই ফাইনালিস্ট বাদে বাকি দলগুলোও বড় অংকের অর্থ পাচ্ছে। সেমিফাইনালে বাদ পড়া দুই দল পাচ্ছে ৮ লাখ ডলার বা ৬ কোটি ৮০ লাখ টাকা করে। বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বাদ পড়া ছয় দল পাচ্ছে ১ লাখ ডলার করে। টাকার অংকে যা ৮৫ লাখ।

লিগ পর্বে ম্যাচজয়ী দলের জন্যও ছিল প্রাইজমানি। প্রথম পর্বের প্রতিটি ম্যাচে জয়ী দল পাচ্ছে ৪০ হাজার ডলার। টাকায় এ অংক ৩৪ লাখ।

কেনিংটন ওভালে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। ৪৬ দিনে ৪৮ ম্যাচের এই বৈশ্বিক টুর্নামেন্টের পরিসমাপ্তি ঘটছে আজ ১৪ জুলাই।

শান্ত/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে