https://ratdin.news
শেকড়ের খবর সবার আগে...

বুড়িমারীতে পাথরভাঙা শ্রমিকদের স্বাস্থ্যঝুঁকি হ্রাসে আন্তঃমন্ত্রণালয় সভা

বুড়িমারী স্থলবন্দরের পাথর ভাঙা শ্রমিকদের পেশাগত রোগ ও স্বাস্থ্য ঝুঁকি রোধে করণীয় নির্ধারণে সুপারিশ প্রণয়নের লক্ষ্যে আন্তঃমন্ত্রণালয় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার, ২ অক্টোবর দিনব্যাপী লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারীতে উদ্ভিদ সংগনিরোধ কার্যালয় হল রুমে শ্রম অধিদপ্তর এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণায়ের আয়োজনে এই মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন পাটগ্রাম উপজেলার ইউএনও (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) দীপক কুমার দেব শর্মা।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাকিউন নাহার বেগম, এনডিসি।

এ সময়  বক্তব্য রাখেন, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের মহাপরিচালক ডা. এ.এম.এম আনিসুল আউয়াল, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণায়ের যুগ্নসচিব এ.টি.এম সাইফুল ইসলাম, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপসচিব মো. আলমগীর ও স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগগের উপসচিব, মো. আজীজ হায়দার ভূইয়া।

এছাড়াও বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. ইফতেখার আহমেদ চৌধুরী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রণালয়ের উপসচিব মো. মারুফুর রশীদ খান, শ্রম অধিদপ্তরের পরিচালক মো. আবু আশরীফ মাহমুদ, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন, শ্রম অধিদপ্তরের যুগ্নমহাপিরদর্শক মো. ফরিদ আহাম্মদ ও ডা. সৈয়দ আবুল এহসান, লালমনিরহাট অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আহসান হাবীব, পৌর মেয়র মো. শমসের আলী ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু সাঈদ নেওয়াজ নিশাত।

এনএইচ/রাতদিন

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে